যে কারণে এবারও ঢাকায় আসার অনুমতি পাননি নোরা ফাতেহি

যে কারণে এবারও ঢাকায় আসার অনুমতি পাননি নোরা ফাতেহি

বিনোদন স্পেশাল

অক্টোবর ১৯, ২০২২ ১০:৩৪ পূর্বাহ্ণ

ঢাকার এক কনভেনশন হলে পুরস্কার বিতরণ আয়োজনে নাচ পরিবেশন করার কথা ‘দিলবার’খ্যাত বলিউড সেনসেশন নোরা ফাতেহি। এ জন্য অন্যতম আয়োজক মিরর গ্রুপ থেকে ১৫ লাখ রুপি অগ্রিম নিয়েছিলেন নোরা।

কিন্তু দুটি আয়োজক প্রতিষ্ঠানের দ্বন্দ্বের কারণে সেবার সংস্কৃতি মন্ত্রণালয় থেকে নোরাকে ঢাকায় আনার অনুমতি মেলেনি।

তবে এর কদিন পরেই দুই আয়োজকের বিবাদ মেটে। ১৮ নভেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড (নারী উদ্যোক্তা) অনুষ্ঠানে আসার কথা পাকা হয় নোরার।

কিন্তু এবারও ঢাকায় আসার অনুমতি পেলেন না এ বলিউড আইটেম গার্ল।

জানা যায়, ডলার সংকটের কারণে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নোরা ফাতেহিকে দেশে আসার অনুমতি দেয়নি।

সোমবার মন্ত্রণালয় একটি চিঠির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।  সংস্কৃতি মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ খালেদ হোসেন স্বাক্ষরিত ওই চিঠিতে জানানো হয়েছে, বৈশ্বিক অবস্থার পরিপ্রেক্ষিতে দেশে বৈদেশিক মুদ্রার মজুত সুসংহত রাখার লক্ষ্যে ভারতীয় অভিনেত্রী নোরা ফাতেহিকে অংশগ্রহণের অনুমতি প্রদান করা যাচ্ছে না।

এর আগে সংবাদমাধ্যমে দুই আয়োজক সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছিল,  ৪০ মিনিটের জন্য ঢাকায় আসছেন নোরা ফাতেহি। ১৮ নভেম্বর ‘গ্লোবাল এসিভার অ্যাওয়ার্ড-২০২২’ অনুষ্ঠানে যোগ দিয়ে নাচবেন এ মরোক্কান সুন্দরী।  এই সময়ের মধ্যে তিনি পোশাক বদলাবেন তিনবার। এ ছাড়া পুরস্কার বিতরণও করবেন।

কিন্তু মন্ত্রণালয়ের এক চিঠিতে নোরাকে নিয়ে সব আয়োজনই আপাতত স্থগিত রইল।

প্রসঙ্গত, আইটেম গানের শিল্পী হিসেবে নোরা ফাতেহি বলিউডের বেশ কিছু ছবিতে নজর কেড়েছেন। সেগুলোর মধ্যে রয়েছে— ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউস’ প্রভৃতি।

মিউজিক ভিডিওতেও সমান জনপ্রিয় তিনি। ‘বিগ বস ৯’, ‘ঝলক দিখলা যা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশ’সহ বিভিন্ন টিভি শোতেও নোরার উপস্থিতি ছিল জমকালো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *