যানজট ঠেকাতে কঠোর মনিটরিংয়ের নির্দেশ সেতুমন্ত্রীর

জাতীয় স্লাইড

এপ্রিল ৫, ২০২২ ৮:৩২ পূর্বাহ্ণ

যানজট ভোগান্তিতে বিরক্ত রাজধানীবাসী। পবিত্র রমজান মাস, সড়কে গাড়ির চাপ, শিক্ষাপ্রতিষ্ঠান খোলাসহ নানা কারণে দিনে দিনে তীব্র হচ্ছে এ সমস্যা। এ অবস্থায় এবং ঈদকে সামনে রেখে সড়কে যানজট ঠেকাতে সংশ্লিষ্ট সবাইকে কঠোরভাবে মনিটরিংয়ের নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দায়সারাভাবে কাজ না করে নিজ নিজ জায়গা থেকে সবাইকে যথাযথ দায়িত্ব পালনের নির্দেশনা দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সড়কে কোথাও যেন যানজট না হয় সেদিকে কঠোরভাবে মনিটরিং করতে হবে। ঈদকে সামনে রেখে বিষয়টি মাথায় রেখে কাজ করতে হবে।

সোমবার সচিবালয়ে সড়ক ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বিভিন্ন প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় এসব কথা বলেন তিনি।

ঈদ ও বর্ষাকে সামনে রেখে সারাদেশের ক্ষতিগ্রস্ত সড়ক ও মহাসড়কগুলো দ্রুত মেরামত করে যানচলাচলের জন্য সচল রাখার নির্দেশ দেন মন্ত্রী ওবায়দুল কাদের।

এয়ারপোর্ট থেকে জয়দেবপুর পর্যন্ত বাস র‌্যাপিড ট্রানজিট- ‘বিআরটি’ এলাকায় যান চলাচলে জনগণের যেন কোনো ধরনের সমস্যা না হয় সেদিকে নজরদারি বাড়াতে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেন ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, দেশের মানুষের সেবা দিতে সরকার দিনরাত পরিশ্রম করে যাচ্ছে। শেখ হাসিনার সরকারই শুধু দেশের মানুষের কথা ভেবে উন্নয়ন অগ্রগতি করে যাচ্ছে। সেই উন্নয়নের সুফল দেশের মানুষ পেতে শুরু করেছে। তাই কোনো রকম ভোগান্তি হবে এটা কাম্য নয় বিধায় নিয়মিত মনিটরিং করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিকসহ অন্যন্য কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *