মার্কিন সুপ্রিম কোর্টের বাইরে গায়ে আগুন দিয়ে এক বক্তির আত্মহত্যা

আন্তর্জাতিক

এপ্রিল ২৪, ২০২২ ১২:৩৭ অপরাহ্ণ

মার্কিন সুপ্রিম কোর্টের সামনে এক ব্যক্তি নিজের গায়ে আগুন ধরিয়ে দিয়ে আত্মহত্যা করেছেন। রাজধানী ওয়াশিংটন ডিসির মেট্রোপলিটন পুলিশ বিভাগ এ খবর নিশ্চিত করেছে।

শুক্রবার এ ঘটনা ঘটে। এক সপ্তাহের মধ্যে রাজধানী ওয়াশিংটন ডিসিতে পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলের কাছে এটি দ্বিতীয় অনাকাঙ্ক্ষিত ঘটনা। নিহত ব্যক্তির বাড়ি কলোরাডো অঙ্গরাজ্যে এবং তার নাম ওয়েন ব্রুস।

গায়ে আগুন ধরিয়ে দেয়ার পর হেলিকপ্টারে করে তাকে ওয়াশিংটনের একটি হাসপাতালে নেয়া হয় পরে সেখানেই তিনি মারা যান। তবে কী কারণে ওই ব্যক্তি গায়ে আগুন দিয়েছেন তা জানা যায়নি।

সুপ্রিম কোর্টের মুখপাত্র প্যাট্রিসিয়া ম্যাককেব এক বিবৃতিতে বলেন, স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে এক ব্যক্তি সুপ্রিম কোর্ট ভবনের সামনের প্লাজায় যান এবং নিজের শরীরে আগুন ধরিয়ে দেন। এটি কোনো জননিরাপত্তা সংক্রান্ত বিষয় নয়। এতে অন্য কেউ আহতও হননি।

ওই ঘটনার পরপরই ইউএস ক্যাপিটল পুলিশ টুইট করে জানায়, স্বাস্থ্যবিষয়ক জরুরি প্রয়োজনে একটি মেডিকেল হেলিকপ্টার ক্যাপিটলের কাছে অবতরণ করেছে। পরে হেলিকপ্টারটি ক্যাপিটল প্লাজায় অবতরণ করে ওই ব্যক্তিকে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। এলাকাটিতে সর্বসাধারণের প্রবেশ নিষিদ্ধ করে সেখানে তদন্ত চালায় পুলিশ। পরে অবশ্য সেখানে চলাচল স্বাভাবিক করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *