ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী আল মামুন সরকারের নির্বাচনী প্রচারনায় এম পি সংগ্রাম

দেশজুড়ে

সেপ্টেম্বর ৩০, ২০২২ ৪:৩৪ অপরাহ্ণ

মোঃ আব্দুল হান্নান( নাসিরনগর প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া )

আগামী ১৭ অক্টোবর ২০২২ অনুষ্টিত হবে ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ নির্বাচন।জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগ উঠেছে ব্রাহ্মণবাড়িয়া-১ সংসদীয় ২৪৩ নাসিরনগর আসনের এমপি বিএম ফরহাদ হোসেন সংগ্রামের বিরুদ্ধে।

২৯ সেপ্টেম্বর ২০২২ রোজ বৃহস্পতিবার বিকেলে নাসিরনগরের স্থানীয় ডাকবাংলোতে ১৩ ইউনিয়নের নির্বাচিত জনপ্রতিনিধিদের সঙ্গে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আল মামুন সরকারের প্রচারণা সভায় অংশ নেন এমপি সংগ্রাম। যা নির্বাচনী আচরণবিধি লঙ্গনের পরিপন্থী বলে জানিয়েছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা।

খোঁজ নিয়ে জানা গেছে, ওই দিন ডাক বাংলোতে এক নির্বাচনী সভার আয়োজন করা হয়। এ সভায় অংশ নিতে উপজেলা চেয়ারম্যান রাফিউদ্দিন আহমেদের সই করা এক চিঠিতে উপজেলার সব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং ইউপি সদস্যদের আমন্ত্রণ জানানো হয়। সেই চিঠিতে স্থানীয় সংসদ সদস্য বিএম ফরহাদ হোসেন সংগ্রাম এমপি ও জেলা পরিষদ নির্বাচনে সরকার দলীয় প্রার্থী আল মামুন সরকার উপস্থিত থাকার কথা উল্লেখ করা হয়।

বিকেল ৩ টায় শুরু হওয়া সভায় সংসদ সদস্য,উপজেলা চেয়ারম্যান,প্রার্থী ছাড়াও নির্বাচিত ইউপি চেয়ারম্যান এবং সদস্যরা অংশ নেন। এ সময় সংসদ সদস্য ফরহাদ হোসেন সংগ্রাম উপস্থিত সবাইকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীকে ভোট দিতে প্রস্তাব দেন এবং তাদের কাছ থেকে ওয়াদা আদায় করে নেয়ার একটি ভিডিও চিত্র পাওয়া গেছে।

সভায় উপস্থিত থাকা গুনিয়াউক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জিতু মিয়া বলেন, মতবিনিময় সভায় সংসদ সদস্য উপস্থিত থেকে সরকারের উন্নয়নের দিক তুলে ধরেছেন,তবে তিনি কোন ভোট দাবী করেননি।

মতবিনিময় সভার আয়োজক উপজেলা চেয়ারম্যান ও সাবেক উপজেলা আওয়ামীলীগের সভাপতি রাফিউদ্দিন দাবি করেন,সভাটি জনগণকে নিয়ে করা হয়েছে।আচরণবিধি ভঙ্গের বিষয়ে অভিযোগ থাকলে সংসদ সদস্যকে জিজ্ঞেস করার কথা বলেন তিনি।

জানতে চেয়ে ব্রাহ্মণবাড়িয়া-১ নাসিরনগর আসনের সংসদ সদস্য বিএম ফরহাদ হোসেন সংগ্রামের এমপির মোবাইলে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

জেলা নির্বাচন ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জিল্লুর রহমান বলেন,রাষ্ট্রের অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিরা কোনো প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না,যা নির্বাচনী আচরণবিধি লঙ্গনের পরিপন্থী।বিষয়টি রিটার্নিং কর্মকর্তাকে জানাতে বলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *