বেলা শেষের ঝলক, এশিয়া কাপে কোহলির শতক

খেলা

সেপ্টেম্বর ৯, ২০২২ ৭:৩৭ পূর্বাহ্ণ

এবারের এশিয়া কাপ যেন বিরাট কোহলির জন্য আশীর্বাদ বয়ে নিয়ে এলো। অবশেষে ১০২০ দির পর কোহলির ব্যাট হাসলো। তিনি পেলে শতকের দেখা। তার সঙ্গে এশিয়া কাপও দেখলো প্রথম শতক। এর মধ্য দিয়ে টি-২০ তে কোহলি পুর্ন করলেন ৩৫০০ রান।

কোহলির অপরাজিত ৬২ বলে ১২২ রানের সুবাদে ভারত বিদায় বেলা ২১২ রানের পাহাড়সম রান সংগ্রহ করে। এর ফলে আফগানিস্তানের সামনে লক্ষ্য দাড়ায় ১১৩ রানের।

টানা তৃতীয় হাফ সেঞ্চুরি করার পর অবশেষে আজকের ইনিংসটিকে সেঞ্চুরিতে রূপান্তর করেন কোহলি। এ নিয়ে চলতি টুর্নামেন্টে তৃতীয়বার ৫০ প্লাস স্কোর বেরিয়ে এলো কোহলির ব্যাট থেকে।

হংকংয়ের বিপক্ষে ৫৯ রান করে অপরাজিত থাকেন। পাকিস্তানের বিপক্ষে তিনি করেন ৬০ রান। আজ করলেন সেঞ্চুরি।

উদ্বোধনী জুটিতে ১১৯ রান তুলেছেন কোহলি এবং লোকেশ রাহুল। ৪১ বলে ৬২ রান করে লোকেশ রাহুল আউট হয়ে যান। ৬টি বাউন্ডারি এবং ২টি ছক্কার মার মারেন তিনি। সূর্যকুমার যাদব মাঠে নেমে একটিমাত্র ছক্কা মেরেই বোল্ড হয়ে যান ফরিদ আহমেদের বলে।

এরপর আর কোনো উইকেট পড়লো না। রিশাভ পান্তকে নিয়ে ৮৭ রানের জুটি গড়েন কোহলি। এর মধ্যে ২০ রান কেবল পান্তের। বাকিগুলো সব কোহলির।

৬১ বলে ১২২ রানে অপরাজিত থাকেন কোহলি। ১২টি বাউন্ডারির সঙ্গে ৬টি ছক্কার মারও মারেন তিনি। ১৬ বলে ২০ রানে অপরাজিত থাকেন রিশাভ পান্ত।

এশিয়া কাপে সুপার ফোরের পঞ্চম ম্যাচে আজ মাঠের লড়াইয়ে মুখোমুখি ভারত-আফগানিস্তান।

বৃহস্পতিবার নিজেদের শেষ ম্যাচটিতে শতকের মাধ্যমে রাঙিয়ে রাখলেন কোহলি। আর দলের জয় নিয়ে আসতে পারলে তো কথাই নেই। যদিও জয়-পরাজয়ে কোনো দলের কিছুই আসবে যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *