বেনজেমার হাতেই ব্যালন ডি’অর দেখছেন তিনি

খেলা

মে ৯, ২০২২ ৯:৩২ পূর্বাহ্ণ

চলতি মৌসুমে দারুণ ছন্দে আছেন রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা করিম বেনজেমা। লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে এই মৌসুমে ৪৩ ম্যাচে করেছেন ৪৩ গোল। দলকে জিতিয়েছেন লিগ শিরোপা। আর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে চলে গেছে রিয়াল। এমন সব কীর্তির কারণেই আসন্ন ব্যালন ডি’অরের সবচেয়ে বড় দাবিদার মানছেন বার্সেলোনার ডিফেন্ডার দানি আলভেস।

চলতি মৌসুমে স্প্যানিশ চ্যাম্পিয়নদের হয়ে বেনজেমা ৪৩ ম্যাচ খেলে করেছেন ৪৩ গোল। ২৬ গোল করে এখন পর্যন্ত লা লিগার সর্বোচ্চ গোলদাতা তিনি, গোল বানিয়ে দেওয়ার দিক দিয়েও যৌথভাবে শীর্ষে তিনি। চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরেও এখন পর্যন্ত সর্বোচ্চ ১৫ গোল তার।

গোলমেশিন বনে যাওয়া বেনজেমাকেই তাই ব্যালন ডি’অরের সবচেয়ে বড় দাবিদার মানছেন রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার ডিফেন্ডার দানি আলভেস। বার্সার এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার বলেন, ‘সে (বেনজেমা) যা করছে তার ওপর ভিত্তি করে এই পুরস্কার তার জেতার সম্ভাবনাই সবচেয়ে বেশি। তবে চ্যাম্পিয়ন্স লিগ এক্ষেত্রে বড় প্রভাবক হতে পারে। যদি চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারে, তাহলে সে পুরস্কারের বড় দাবিদার হবে। সে অনেক পরিশ্রম করছে, দলকে একাই টেনেছে, এটা তার প্রাপ্য।’

২০২১ সালের নভেম্বরে বার্সেলোনায় দ্বিতীয়বারের মতো নাম লেখান দানি আলভেস। এই মৌসুমের শেষ পর্যন্ত চুক্তি করেছিলেন তিনি। মার্কার সঙ্গে আলাপচারিতায় আগামী মৌসুমেও তাকে ব্লগরানাদের জার্সিতে দেখা যাবে কিনা এই প্রশ্নের জবাবে তিনি বলেছেন, ‘আমি আসলে জানি না কী হবে। তবে আমি বার্সায় খেলে খুব আনন্দ পাই। আমি এখানে পুনরায় ফিরে আসার জন্য পাঁচ বছর লড়াই করেছি। আমার লক্ষ্য ছিল এখানে এসে দেখানো যে, আমি এখনো অবদান রাখতে পারি।’

২০০৮ সালে সেভিয়া থেকে বার্সেলোনায় নাম লিখিয়েছিলেন আলভেস। আট বছরে ক্লাবটির হয়ে ছয় বার লা লিগা এবং তিন বার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলেন তিনি। ২০১৬ সালে বার্সেলোনা ছেড়ে য়্যুভেন্তাসে যোগ দেন। সেখান থেকে পিএসজি ও সাও পাওলো ঘুরে আবারও বার্সেলোনায় ফিরে আসেন ৩৯ বছর বয়সী এই ব্রাজিলিয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *