বিশ্বে করোনায় আক্রান্ত-মৃত্যুর সবশেষ তথ্য

স্বাস্থ্য স্লাইড

জুলাই ১৫, ২০২২ ১০:১৭ পূর্বাহ্ণ

সারাবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৪ হাজার ২৫৫ জন। এ নিয়ে মোট আক্রান্ত দাঁড়ালো ৫৬ কোটি ৫১ লাখ ৬৬ হাজার ৬৮২ জনে। এ সময়ে মারা গেছেন ১ হাজার ৩৬৭ জন। এতে মোট মৃত্যু দাঁড়ালো ৬৩ লাখ ৮১ হাজার ৮৮৭ জনে।

শুক্রবার সকালে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য মিলেছে।

ওয়ার্ল্ডোমিটারমের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে আক্রান্তের শীর্ষে ফ্রান্স ও মৃত্যুতে ব্রাজিল। এরপর মৃত্যুর তালিকায় রয়েছে যুক্তরাষ্ট্র, ইতালি, তাইওয়ান, অস্ট্রেলিয়া ও মেক্সিকো।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে করোনায় আক্রান্ত হন ১ লাখ ১৯ হাজার ২৮৫ জন এবং মারা যান ৫৪ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হন ৩ কোটি ২৭ লাখ ৯৫ হাজার ৮৭৪ জন এবং মারা গেছেন ১ লাখ ৫০ হাজার ৪৬৮ জন।

দৈনিক মৃত্যুর তালিকায় শীর্ষ দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হন ৬৫ হাজার ৩৭৯ জন এবং মারা যান ২৯২ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৩১ লাখ ৪২ হাজার ১৫৮ জন এবং মারা গেছেন ৬ লাখ ৭৪ হাজার ৮৪৬ জন।

যুক্তরাষ্ট্রে গত একদিনে আক্রান্ত হলেন ৯৫ হাজার ৪০০ জন এবং মারা যান ২৩১ জন। এ নিয়ে দেশটিতে ৯ কোটি ১০ লাখ ৬০ হাজার ২২৫ জন আক্রান্ত এবং  মারা গেছেন ১০ লাখ ৪৮ হাজার ২৩২ জন। এ সময়ে ফিনল্যান্ডে আক্রান্ত হন ১২ হাজার ৫৪৯ জন এবং মারা যান ৭১ জন।

ইতালিতে গত একদিনে করোনায় আক্রান্ত হন ১ লাখ ৭ হাজার ১২২ জন এবং মারা যান ১০৫ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হলেন ৯৮ লাখ ৮৭ হাজার ৫৪৩ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৯ হাজার ৬০১ জন। একই সময়ে মেক্সিকোতে আক্রান্ত হন ৩৭ হাজার ৩৪৬ জন এবং মারা যান ৭২ জন।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হন ২৭ হাজার ৬৮৪ জন এবং মারা যান  ৮৯ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৪১ লাখ ৮৯ হাজার ৯২৯ জন এবং মারা গেছেন ৭ হাজার ৯১৭ জন। একই সময়ে জাপানে করোনায় আক্রান্ত হন ৯২ হাজার ৫০৭ জন এবং মারা যান ২৯ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হন ৪ হাজার ২৩৮ জন এবং মারা গেছেন ৪৩ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত দাঁড়ালো ১ কোটি ৮৪ লাখ ৭৬ হাজার ৪৭৭ জনে এবং মারা গেছেন ৩ লাখ ৮১ হাজার ৭৫৪ জন। একই সময়ে নিউজিল্যান্ডে আক্রান্ত হন ১১ হাজার ৬৯৮ জন এবং মারা যান ২৩ জন।

এর আগে, বৃহস্পতিবার ওয়ার্ল্ডোমিটারস জানায়, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হন ৮ লাখ ১৪ হাজার ৬১৬ জন এবং মারা যান ১ হাজার ৫২৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *