বিশ্বের বৃহত্তম পিজ্জা: আয়তন ১৪১০১ বর্গমিটার

বিশ্বের বৃহত্তম পিজ্জা: আয়তন ১৪১০১ বর্গমিটার

মজার খবর স্পেশাল

জানুয়ারি ২১, ২০২৩ ৯:১৪ পূর্বাহ্ণ

১৪ হাজার ১০১ বর্গমিটার আয়তনের এক বিশাল আকৃতির পিজ্জার নাম উঠে গেছেগিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে। ৬৮ হাজার টুকরোর সমন্বয়ে তৈরি ‘বিশ্বের বৃহত্তম পিজ্জা’ বানানো হয়েছে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে। এ পিজ্জা বানাতে উদ্যোগ নিয়েছিল পিজ্জা জগতের বিখ্যাত চেইনশপ পিজ্জা হাট।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুসারে, বুধবার  যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে কনভেনশন সেন্টারে বানানো হয়েছে ‘বিশ্বের বৃহত্তম পিজ্জা’। ১৪ হাজার ১০১ বর্গমিটারের জায়ান্ট আকৃতির মজাদার এ খাবারটি বানাতে উদ্যোগ নিয়েছে পিজ্জা হাট।

৬৮ হাজার টুকরার সমন্বয়ে তৈরি এ পিজ্জা বানাতে ব্যবহৃত হয়েছে ১৩ হাজার ৬৫৩ পাউন্ড ময়দা, ৪ হাজার ৯৪৮ পাউন্ড সস, ৮ হাজার ৮০০ পাউন্ড চিজ এবং ৬ লাখ ৩০ হাজার ৪৯৬ পাউন্ড পেপারনি। পিজ্জাটি বানাতে কাজ করেছেন কয়েক ডজন কর্মী।

পিজ্জা হাটের চেয়ারম্যান ডেভিড গ্রাভেস বলেন, প্রথম সব কিছু করার ইতিহাসই পিজ্জা হাটের আছে। আমরাই প্রথম পিজ্জা ডেলিভারি সিস্টেম শুরু করি। আমরাই প্রথম ইন্টারনেটে অর্ডার নেয়া শুরু করি। আমরা সবসময় বড় আর বিষ্ময়কর কিছু করতে চেয়েছি। তাই পৃথিবীর সবচেয়ে বড় পিজ্জা বানিয়ে ইতিহাস গড়াটাও আমাদের দায়িত্ব।

বেশ কয়েক মাস ধরেই বিশাল আকৃতির এ পিজ্জা বানানোর পরিকল্পনা করছিল প্রতিষ্ঠানটি। চমৎকার এ পিজ্জাটি বানাতে ৪৮ ঘণ্টা সময় লাগবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এরপর ওপর থেকে তাপ দিয়ে তৈরি করা হবে এটি। পরবর্তীতে সুবিধা বঞ্চিতদের পাশাপাশি স্থানীয় দাতব্য সংস্থাগুলোর মাঝে টুকরো টুকরো করে বিতরণ করা হবে পিজ্জাটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *