বিশ্বজুড়ে করোনায় শনাক্ত-মৃত্যুর সর্বশেষ

বিশ্বজুড়ে করোনায় শনাক্ত-মৃত্যুর সর্বশেষ

স্বাস্থ্য স্লাইড

জানুয়ারি ৩, ২০২৩ ৯:৫২ পূর্বাহ্ণ

সারাবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৮৮১ জনের মৃত্যু হয়েছে। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ লাখ ৯৯ হাজার ১৫ জনে। এ সময় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯২ হাজার ৩২৮ জন জন। এখন পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ৫৪ লাখ ৬০ হাজার ২৭৯ জনে।

মঙ্গলবার সকালে ওয়ার্ল্ডোমিটারস  থেকে আরো জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৬ হাজার ২৬৪ জন ও মারা গেছেন ২০৮ জন।

করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৯৩ লাখ ৭৫ হাজার ৭২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন ও ৫৭ হাজার ৭২১ জন মারা গেছেন।

আক্রান্তের দিক দিয়ে সবার ওপরে থাকা যুক্তরাষ্ট্র। সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৭৫ জন ও মারা গেছেন ৩৭ জন। দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ২৬ লাখ ৮৬ হাজার ৭৫২ জন করোনায় আক্রান্ত হয়েছেন ও ১১ লাখ ১৮ হাজার ৪৭৮ জন মারা গেছেন।

করোনা আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয়স্থানে থাকা এশিয়ার দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৯১ জন। এ সময়ে কেউ মারা যাননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *