বিশ্বকাপ ঘিরে মুসলমানদের সতর্ক করলো আল কায়েদা

বিশ্বকাপ ঘিরে মুসলমানদের সতর্ক করলো আল কায়েদা

খেলা স্লাইড

নভেম্বর ২০, ২০২২ ১১:৪০ পূর্বাহ্ণ

খেলাধুলা জগতে বিশ্বের সবচেয়ে বড় আসর ফিফা ফুটবল বিশ্বকাপ শুরু হচ্ছে আজ। পুরো বিশ্ব যখন ফুটবল জ্বরে আক্রান্ত তখন মুসলমানদের ফুটবল বিশ্বকাপ থেকে দূরে থাকার আহ্বান জানিয়ে সতর্ক করেছে জঙ্গি সংগঠন আল কায়েদা।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, কাতারে অনুষ্ঠিত ফুটবল বিশ্বকাপ এড়িয়ে চলার আহ্বান জানিয়েছে আল কায়েদার আঞ্চলিক একটি শাখা। যদিও জঙ্গি গোষ্ঠীটি ফুটবল বিশ্বকাপের সঙ্গে সংশ্লিষ্ট হামলার হুমকি বা সহিংসতার প্রচার করা বন্ধ করে দিয়েছে।

এতে আরো বলা হয়, অনৈতিক লোক, সমকামী, দুর্নীতি ও নাস্তিকতার বীজ বপনকারীদের আরব উপদ্বীপে নিয়ে আসার জন্য কাতারের সমালোচনা করেছে আল কায়েদা জঙ্গি গোষ্ঠীর ইয়েমেনভিত্তিক শাখা আল কায়েদা ইন অ্যারাবিয়ান পেনিনসুলা।

গোষ্ঠীটি বলেছে, বিশ্বকাপের এ ইভেন্টটি ‘মুসলিম দেশগুলোতে দখলদারিত্ব ও অত্যাচার থেকে মনোযোগ সরাতে কাজ করছে।

শনিবার ইন্টেলিজেন্স গ্রুপ সাইটের প্রকাশিত বিবৃতিতে বলা হয়, প্রথমবারের মতো মুসলিমপ্রধান একটি দেশে টুর্নামেন্ট শুরু হওয়ার একদিন আগে আল কায়েদা ইন অ্যারাবিয়ান পেনিনসুলা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে- আমরা আমাদের মুসলিম ভাইদের এ বিশ্বকাপ ইভেন্ট অনুসরণ করা বা এতে যোগদান থেকে সতর্ক করছি।

এলজিবিটি অধিকারের পাশাপাশি সামাজিক বিধিনিষেধসহ কাতারের মানবাধিকার রেকর্ড নিয়ে সমালোচনার প্রতিক্রিয়ায় বিশ্বকাপের এ আয়োজক দেশ বলেছে- ধর্ম, বর্ণসহ যৌন অভিমুখিতা বা পটভূমি নির্বিশেষে বিশ্বকাপ চলাকালীন সবাইকে কাতারে স্বাগত জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *