বাংলাদেশে খেলতে আসছে না ভ্যালেন্সিয়া

খেলা

এপ্রিল ১১, ২০২২ ৮:৪৬ পূর্বাহ্ণ

এএফসি কাপের প্লে-অফ পর্বের প্রথম ম্যাচে দেশের জায়ান্ট ক্লাব আবাহনীর বিপক্ষে খেলতে আসছে না মালদ্বীপের ক্লাব ভ্যালেন্সিয়া। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পক্ষ থেকে জানানো হয়েছে, আর্থিক সমস্যার কারণে আসছে না মালের ক্লাবটি।

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী, ১২ এপ্রিল এএফসি কাপের প্লে-অফ পর্বের প্রথম ম্যাচে আবাহনীর বিপক্ষে খেলার কথা ছিল ভ্যালেন্সিয়ার। ফলে তারা রোববার (১০ এপ্রিল) বাংলাদেশে পৌঁছানোর কথা ছিল। তবে ক্লাব সূত্রে নিশ্চিত করেছে, তারা আসছেনা। গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নাম প্রকাশ না করার শর্তে এক ফুটবলার জানান, তাদের দলের বেশ কিছু খেলোয়াড় করোনায় আক্রান্ত থাকায় তারা আসতে পারছেন না।

তবে বাফুফে বলছে ভিন্ন কথা। দেশের ফুটবল সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ভ্যালেন্সিয়া এশিয়ান ফুটবল কনফেডারেশনকে (এএফসি) চিঠি দিয়ে জানিয়েছে অর্থনৈতিক সংকটে এএফসি কাপের বাছাইপর্ব খেলতে পারছে না তারা। এএফসি বিষয়টি মৌখিকভাবে জানিয়েছে বাফুফেকে।

একইভাবে প্লে-অফ থেকে গত বছর বাদ পড়েছিল দেশের জায়ান্ট ক্লাব আবাহনীও। তাও আবার মালদ্বীপেরই একটি ক্লাবের বিপক্ষে। বাংলাদেশের করোনা পরিস্থিতি আর আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় আবাহনীকে বাদ দিয়েছিল এএফসি। এতে ওয়াকওভার পেয়ে প্লে-অফের দ্বিতীয় ম্যাচ খেলার সুযোগ পায় মালদ্বীপের ক্লাব ইগলস। এবার যেন সে সুযোগই ফিরে আসল আকাশী-নীলদের জন্য।

এএফসির নিয়ম অনুযায়ী ওয়াকওভার পেয়ে ম্যাচটিতে পূর্ণ তিন পয়েন্ট পাবে আবাহনী। তবে তাতে অবশ্য মিলবে না এএফসি কাপের মূল পর্বে খেলার। আগামী ১৯ এপ্রিল আবাহনীকে খেলতে হবে আরেকটি বাছাইপর্বের ম্যাচ। ড্যানিয়েল কলিন্দ্রেসদের প্রতিপক্ষ হবে সে ম্যাচে ভারতের মোহনবাগ অথবা শ্রীলঙ্কার ক্লাব ব্লু স্টার। ১২ এপ্রিল কলকাতায় বাছাইপর্বে এ দুই দলের মুখোমুখি লড়াইয়ে জয়ী দলই হবে আবাহনীর প্রতিপক্ষ।

এদিকে ইতোমধ্যে এএফসি কাপের মূল পর্বে জায়গা নিশ্চিত করেছে বসুন্ধরা কিংস। গত আসরে তারা টুর্নামেন্টটিতে অংশ নিলেও খুব একটা সুবিধা করতে পারেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *