বন্ধুকে যেভাবে প্রেমের প্রস্তাব দিতে পারেন

লাইফস্টাইল স্পেশাল

আগস্ট ৮, ২০২২ ১০:১৭ পূর্বাহ্ণ

যে বন্ধুর জন্য মনের গহীনে প্রেম জমেছে সে আবার অন্য কারো প্রেমে নেইতো! আগে জেনে নিন। তারপর প্রেমের প্রস্তাব দেওয়ার প্রস্তুতি নিন, হঠাৎ প্রেমের প্রস্তাব দিয়ে বসবেন না।

>>জীবনের বাকীটা পথ হাঁটার জন্য সে কেমন মানুষ চাইছে, বন্ধু হিসেবে প্রশ্ন করে জেনে নিন। একবার না হয় বলেই ফেলুন, ‘যদি আমার মতো হয়’। এ কথার উত্তরে অনেক কিছু পেয়ে যাবেন। আপনি বিশ্বাস করুন যে, বন্ধুর প্রেমে পড়া আসলে কোনো অপরাধ নয়। তাই অযথা অনুতপ্ত হবেন না।

>>নিজের অনুভূতি প্রকাশ করার জন্য মনে সাহস সঞ্চয় করুন। বন্ধুকে হুট করে যেমন সবকিছু বলা যায়, সেই একই বন্ধুকে ভালোবাসার কথা সহজে বলতে পারবেন না। সংকোচ কাজ করবে। তাই সাহস সঞ্চয় করে মনের কথা বলার চেষ্টা করুন। কথাগুলো এমনভাবে বলুন যে, তিনি যেনো ফান হিসেবে না নেন।  ফান হিসেবে নিলে কথাটি হেলাফেলায় উড়িয়ে দিতে পারেন। আপনি যেমনটা ভাবছেন, তিনি হয়তো এমনটা ভাবছেন না। তাই এমনভাবে কথাগুলো বলার চেষ্টা করুন, যাতে তিনি আপনার কথা ভাবতে বাধ্য হন।

>>নিজের মনের কথা তাকে বুঝিয়ে বলুন। মন থেকে বলার চেষ্টা করুন। যদি তিনি আপনাকে ‘না’ বলে দেন, তাহলে খুব বেশি প্রতিক্রিয়া দেখাবেন না। তিনি আপনাকে না বলতেই পারেন। তারও পছন্দ-অপছন্দ থাকতে পারে। ভালোবাসার জন্য সারা জীবনের বন্ধুত্বটাকে নষ্ট না করা বুদ্ধিমানের কাজ হবে।

>>বন্ধুকে প্রেমের কথা জানানোর জন্য উপযুক্ত সময় হতে পারে গভীর রাত। সেক্ষেত্রেও ধীর স্থির হতে হবে, রাতে আলাদা সময় করে তার খোঁজ-খবর নিতে শুরু করতে পারেন। একটা সময় রাতে কথা বলার অভ্যাস গড়ে উঠবে। এরপর আপনি মেসেজ না দিলেও দেখবেন তিনি মেসেজ দিয়ে আপনার খোঁজ নিচ্ছেন। একটি আলাদা টান অনুভব করার সুযোগ দুজনেই পাবেন। একটা সময় আপনি বুঝতে পারবেন, আসলে তিনি কী চান, আপনাকে গ্রহণ করার জন্য তার প্রস্তুতি আছে কিনা। যদি ইতিবাচক মনে হয়, তবে গভীর রাতেই না হয় বলে দিলেন মনের গহীনে তৈরি হওয়া প্রেমের কথা- আপনার অনুভূতির কথা। খুব ন্যাচারাল ভঙ্গিতে বলে দিন ‘আমি তোমাকে ভালোবাসি’।

কোনো কারণে প্রেমটা না হলে বন্ধুত্বের মিষ্টি সম্পর্কটা নষ্ট করবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *