বঙ্গবন্ধুর স্বাধীনতা সংগ্রামে ছায়া সহচর ছিল পুলিশ: আইজিপি

জাতীয় স্লাইড

সেপ্টেম্বর ১৯, ২০২২ ৯:২৩ পূর্বাহ্ণ

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর সঙ্গে পুলিশের অনেক সংযোগ ছিল। ছায়া সহচর ছিল পুলিশ। বঙ্গবন্ধুর স্বাধীনতা সংগ্রামে পুলিশ একাত্ম ছিল। যতদিন মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে কথা হবে ততদিন পুলিশের বীরত্ব প্রকাশ হবে।

রোববার বিকেলে বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর আয়োজিত ‘মুক্তিযুদ্ধে প্রথম প্রতিরোধ’ শীর্ষক গ্রন্থের পাঠ উন্মোচন উৎসব অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, মুক্তিযুদ্ধের নির্মমতার কথা যদি ভুলে যাই তাহলে আমরা নিজেদের অস্তিত্বই ভুলে যাব। মুক্তিযুদ্ধ নিয়ে কোনো কম্প্রোমাইজ নয়। মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে নিরপেক্ষ থাকতে হবে।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধ ও পুলিশের মেলবন্ধন রক্তের। এটা দেশের প্রতি ভালোবাসার মেলবন্ধন। আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রূহের মাগফেরাত কামনা করছি। যুদ্ধে যারা শহিদ হয়েছেন, আত্মত্যাগ করেছেন, নির্যাতিত হয়েছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানাই।

করোনায় যখন বিভিন্ন দেশের অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়ে, তখন বাংলাদেশের অর্থনীতির অবস্থা ছিল ইতিবাচক। করোনা ও ইউক্রেন-রাশিয়া যুদ্ধ না হলে অর্থনীতিতে দেশ আরও এগিয়ে যেত বলেও মন্তব্য করেন ড. বেনজীর আহমেদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- র‍্যাব ডিজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন, অতিরিক্ত আইজিপি (প্রশাসন) কামরুল আহসান, অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) প্রধান অতিরিক্ত আইজিপি এসএম রুহুল আমিন, অতিরিক্ত আইজিপি আতিকুল ইসলাম, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, ভাস্কর ও রেডিও শিল্পী মুস্তাফা মনোয়ার, কথাসাহিত্যিক, শিক্ষাবিদ সংগঠক ও নাট্যজন অধ্যাপক ড. রতন সিদ্দিকী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *