ফেদেরারের রেকর্ডে ভাগ বসালেন জোকোভিচ

ফেদেরারের রেকর্ডে ভাগ বসালেন জোকোভিচ

খেলা

নভেম্বর ২১, ২০২২ ১১:৫৪ পূর্বাহ্ণ

ইনজুরি থেকে সেরে ওঠার পর সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচের জয়রথ ছুটেই চলছে। এবার জিতলেন মৌসুমের শেষ টুর্নামেন্ট এটিপি ফাইনাল। শুধু জিতলেনই না, ভাগ বসালেন সদ্য বিদায়ী টেনিস কিংবদন্তি রজার ফেদেরারের রেকর্ডেও।

রোববার ফাইনালে দ্বিতীয় সেটে কাসপের রুডকে কোনো সুযোগই দিলেন না নোভাক জোকোভিচ। সরাসরি সেটে জিতে উঁচিয়ে ধরলেন এটিপি ফাইনালসের ট্রফি। পুরো ম্যাচে মোট ৯টি ‘এইচ’ মারা সার্ব তারকা ঐ এইচ শটেই শিরোপা নিশ্চিত করেন। নরওয়ের রুডকে তিনি হারান ৭-৫, ৬-৩ গেমে।

২০১৫ সালের পর এই প্রথম প্রতিযোগিতাটির চ্যাম্পিয়ন হলেন জোকোভিচ। ফেদেরারের মতো তারও এখন এটিপি শিরোপা মোট ৬টি। কষ্টার্জিত জয়ের পর ম্যাচ শেষে এক টিভি সাক্ষাৎকারে জোকোভিচ বলেন, দীর্ঘ অপেক্ষার শেষ হলো।

ম্যাচশেষে জোকার খ্যাত এই তারকা বলেন, ‘পুরো ম্যাচেই আমাকে পূর্ণ মনোযোগ ধরে রাখতে হয়েছে, প্রতিটি সিঙ্গেল পয়েন্টের জন্য লড়তে হয়েছে। কারণ মোমেন্টাম যেকোনো মুহূর্তে অন্যদিকে চলে যেতে পারতো। আমি এই জয়ের জন্য সাত বছর অপেক্ষা করেছি, যা এই সাফল্যকে আরো মধুর করে তুলেছে।’

অসাধারণ এই জয়ে কেবল রেকর্ড শিরোপাই জেতেননি জোকোভিচ, অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় টেনিসের ইতিহাসে সবচেয়ে বেশি ৪৭ লাখ ৪০ হাজার ৩০০ ডলার প্রাইজমানিও জিতেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *