ফখর জামানকে বাদ দিয়ে বিশ্বকাপ দল ঘোষণা পাকিস্তানের

খেলা

সেপ্টেম্বর ১৬, ২০২২ ৭:৪৭ পূর্বাহ্ণ

বিশ্বকাপের জন্য টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে পাকিস্তান। এ ঘোষণায় বাদ পড়েছেন টপ অর্ডার ব্যাটার ফখর জামান এবং শাহনেওয়াজ ধাওয়ানি।

অস্ট্রেলিয়ায় আগামী মাসে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নির্ধারিত সময়ের শেষ দিন আজ বৃহস্পতিবার দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এদিকে ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি। নির্বাচকরা আশা করছেন অক্টোবরে বিশ্বকাপ শুরুর আগেই ফিট হয়ে উঠবেন তিনি।

ফিরেছেন তারকা ব্যাটার হায়দার আলি এবং ১৫ জনের এই দলে নতুন মুখ শান মাসুদ। সীমিত ওভারে পাকিস্তানের হয়ে শান সর্বশেষ ম্যাচটি খেলেছেন ২০১৯ সালে। পাঁচটি ওয়ানডে খেলার অভিজ্ঞতাও রয়েছে তার।

অন্যদিকে মূল দল থেকে বাদ পড়লেন টপ অর্ডার ব্যাটার ফখর জামান। তবে রিজার্ভ খেলোয়াড় হিসেবে থাকবেন এই অভিজ্ঞ ব্যাটার। এছাড়া দল থেকে ছিটকে গেছেন আরেক পেসার শাহনেওয়াজ ধানি।

এ বছর ৭ টি-টোয়েন্টি খেলে ১৩.৭১ গড়ে ৯৬ রান করেছেন ফকর জামান। এই বাঁহাতি ব্যাটসম্যান জায়গা পেয়েছেন রিজার্ভ হিসেবে। তবে বিশ্বকাপ দলে জায়গা হয়নি অভিজ্ঞ শোয়েব মালিকের।

এ দলটি নিয়েই নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে পাকিস্তান। যেখানে তাদের প্রতিপক্ষ বাংলাদেশ ও স্বাগতিক নিউজিল্যান্ড।

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলী, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেট কিপার), মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ, উসমান কাদির

রিজার্ভ: ফখর জামান, মোহাম্মদ হারিস ও শাহনেওয়াজ দাহানি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *