প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল কলকাতা নাইট রাইডার্স

খেলা স্লাইড

মে ৩, ২০২২ ৮:৫০ পূর্বাহ্ণ

আইপিএলের ১৫তম আসরের ৪৭তম ম্যাচে রাজস্থান রয়্যালসকে হারিয়ে অবশেষে জয়ের রাস্তায় ফিরল কলকাতা নাইট রাইডার্স। সোমবার শ্রেয়স আয়ারের দল জিতল ৭ উইকেটে। এই জয়ে প্লে-অফের আশা জিইয়ে রাখলো কলকাতা নাইট রাইডার্স। রাজস্থানের ১৫২-র জবাবে তিন উইকেট হারিয়ে জয় তুলে নেয় কলকাতা।

ম্যাচ জিততে কলকাতাকে করতে হত ১৫৩ রান। ৫ বল বাকি থাকতেই ১৫৮ রান তুলে জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা। সেই সঙ্গে অর্জন করে নেয় ২ পয়েন্ট। টানা ৫ ম্যাচ হারার পর জয়ের মুখ দেখলো কলকাতা। প্রথমে অধিনায়ক আইয়ার-নীতিশ রানার জুটি দলকে জয়ের বন্দরে এগিয়ে নিয়ে যান। ৩২ বলে ৩৪ রান করে আউট হন কলকাতা অধিনায়ক। পরে রিঙ্কু সিংয়ের ২৩ বলে ৪২ রানের ইনিংস কলকাতার জয় নিশ্চিত করে।

এর আগে টসে জিতে রাজস্থানকে ব্যাটিংয়ে পাঠায় কলকাতা। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে স্যামসনের অর্ধশতকের ওপর ভর করে ৫ উইকেট হারিয়ে ১৫২ রানের চ্যালেঞ্জিং স্কোর পায় রাজস্থান। কলকাতার লক্ষ্য দাঁড়াল ১৫৩ রান।

টসে জিতে দারুণ শুরু করে গত পাঁচ ম্যাচে হারা কলকাতা। দলীয় সাত রানে দেবদত্ত পদিকলকে তুলে নেন উমেশ যাদব। এরপর অধিনায়ক স্যামসনকে নিয়ে ৪৮ রানের জুটি করেন বাটলার। তবে দলীয় ৫৫ রানে তুলে বাটলারকে তুলে নেন সাউদি।

তবে একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকেন অধিনায়ক সঞ্জু স্যামসন। তবে ব্যক্তিগত ৫৪ রানে শিভাম মাভির বলে কাটা পড়েন স্যামসন। তার ৫৪ রানের ইনিংসটি সাজানো ছিল ৭ চার আর এক ছয়ে। অধিনায়ক স্যামসন আউট হলেও শেষ মুহূর্তে ক্যারিবীয় হিটার শিমরন হেটমায়ারের ঝড়ো ইনিংসে দেড়শ পার করে রাজস্থান। তার সাথে সঙ্গ দেন রইয়ান পরাগ।

কলকাতার হয়ে দুটি উইকেট পান কিউই বোলার টিম সাউদি। এ ছাড়াও একটি করে উইকেট পান উমেশ যাদব, অনুকূল রায় এবং শিভাম মাভি।

অ্যারন ফিঞ্চ, অনুকূল রয়, শ্রেয়াস আইয়ার (অধিনায়ক), বাবা ইন্দ্রজিত (উইকেটরক্ষক), নিতিশ রানা, আন্দ্রে রাসেল, রিংকু সিং, সুনিল নারিন, উমেশ যাদব, টিম সাউদি ও শিভাম মাভি।
রাজস্থান রয়্যালস একাদশ
জস বাটলার, দেবদূত পাডিক্কাল, সানজু স্যামসন (অধিনায়ক, উইকেটরক্ষক), করুন নায়ার, শিমরন হেটমায়ার, রিয়ান পরাগ, রবিচন্দ্রন অশ্বিন, ট্রেন্ট বোল্ট, প্রাসিদ কৃষ্ণা, ইয়ুজভেন্দ্র চাহাল ও কুলদিপ সেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *