প্রবীণদের অভিজ্ঞতা কাজে লাগাতে হবে: মতিয়া চৌধুরী

প্রবীণদের অভিজ্ঞতা কাজে লাগাতে হবে: মতিয়া চৌধুরী

জাতীয়

অক্টোবর ২৩, ২০২২ ৯:১৫ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, প্রবীণদের অভিজ্ঞতা আর নবীনদের কর্মচাঞ্চল্যতা কাজে লাগিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

শনিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে আয়োজিত এক সম্মেলনে তিনি কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, মানুষের গড় আয়ু বেড়েছে। তাই প্রবীণদের দায়িত্ব আমাদের নিতে হবে। আমাদের যে গড় আয়ু, আর অবসরে যাওয়ার সময়- সেখানে অনেক বড় একটি তফাৎ রয়েছে। তাই প্রবীণদের অভিজ্ঞতা আর নবীনদের কর্মচাঞ্চল্যতা কাজে লাগিয়ে এগিয়ে যেতে হবে।

বিএনপি নতুন করে ষড়যন্ত্রের জাল বুনছে দাবি করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, গত ১৪ বছর আগে দেশে এক বিভীষিকাময় পরিস্থিতি ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে যখন শান্তির সুবাতাস বইয়ে যাচ্ছে, ঠিক তখনই তারা দেশকে আবার সেই বিভীষিকাময় পরিস্থিতিতে নিয়ে যেতে নতুন করে ষড়যন্ত্রের জাল বুনছে।

তিনি বলেন, আমরা শুধু বক্তব্য আর বকাবাজি করি না। আমরা কাজ করি। করোনায় পরিবারের লোক যখন পরিবারের সদস্যদের লাশ ধরেনি, তখন শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা মাঠে নেমেছিল। শেখ হাসিনার নেতৃত্বে ছাত্রলীগ, যুবলীগ কৃষকের ধান কেটে তাদের ঘরে পৌঁছে দিয়েছে। প্রতিটি মানুষের খাদ্যের অভাব দূর করেছেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান বলেন, প্রয়োজনে মুক্তিযোদ্ধাদের আরো একবার শপথ নিতে হবে। আগামী নির্বাচনেও আপনাদের একটা গুরুত্বপূর্ণ ভূমিকা থাকতে হবে। শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে। এর বিকল্প নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *