‘প্রধানমন্ত্রী পুলিশের উন্নয়ন-আধুনিকায়নে পিছু হটেননি’

‘প্রধানমন্ত্রী পুলিশের উন্নয়ন-আধুনিকায়নে পিছু হটেননি’

জাতীয় স্লাইড

অক্টোবর ১৭, ২০২২ ৮:১৮ পূর্বাহ্ণ

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ পুলিশের জন্য অনেক কাজ করেছেন। অনেক সমস্যার সমাধান করেছেন। পুলিশের অবকাঠামোগত উন্নয়ন ও আধুনিকায়নে তিনি কখনো পিছু হটেননি।

রোববার রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে ডিএমপি আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এ সময় বড় দায়িত্ব, সম্মান আর মর্যাদার আসনে অধিষ্ঠিত করায় প্রধানমন্ত্রীর প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন আইজিপি।

তিনি বলেন,  সব পুলিশ সদস্য আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করছেন। এ কারণে অপরাধ দমনসহ দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। জঙ্গিবাদ মোকাবিলা করতে সারা বিশ্ব যেখানে হিমশিম খাচ্ছে, সেখানে বাংলাদেশ পুলিশ যথেষ্ট সক্ষমতার পরিচয় দিয়েছে।

আইজিপি বলেন, করোনাকালে মানুষ যখন আপনজনের লাশ ফেলে রেখে গেছে, তখন পুলিশ ঝুঁকি নিয়ে সেই লাশ দাফনসহ মানুষের পাশে দাঁড়িয়েছে, সেবা দিয়ে গেছে। সেবা দিতে গিয়ে নিজের জীবন বিলিয়ে দিয়েছে।

তিনি আরো বলেন, আমাদের অক্লান্ত পরিশ্রম ও দায়িত্বশীলতা দিয়ে দেশের সব থানাকে সবার আশ্রয়স্থল বানাতে হবে। সবাই ৯-৫টা কাজ করে কিন্তু থানার দরজা কখনো বন্ধ হয় না। মানুষের আস্থা, প্রত্যাশা ও ভালোবাসার জায়গা ধরে রাখতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *