প্রথম ক্রিকেটার হিসেবে ধাওয়ানের কীর্তি

খেলা

মে ২৪, ২০২২ ৯:৫৫ পূর্বাহ্ণ

জয় দিয়ে আইপিএল ২০২২-এর অভিযান শেষ করল পাঞ্জাব কিংস। লিগের শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়েছে দলটি। এই ম্যাচ চলাকালীন নতুন একটি রেকর্ড গড়েছেন পাঞ্জাব কিংসের ওপেনার শিখর ধাওয়ান।

টুর্নামেন্টের ইতিহাসে ৭০০ বাউন্ডারি হাঁকানো প্রথম খেলোয়াড় হয়েছেন গব্বর খ্যাত ধাওয়ান। বাঁ-হাতি এই ব্যাটার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে আইপিএল ২০২২-এর লিগের শেষ ম্যাচে প্রথম চারটি মারেন। এর মাধ্যমে এই লিগে ৭০০টি চার মারা প্রথম খেলোয়াড় হয়ে ইতিহাসের পাতায় নাম তুলেছেন তিনি।

শুধু তাই নয়, এখন পর্যন্ত কোনো ব্যাটসম্যানই আইপিএলে ৬০০টি চার মারতে পারেননি। তবে ধাওয়ানের চারের সংখ্যা ৭০০ ছাড়িয়েছে। যা একজন ব্যাটসম্যানের জন্য নিঃসন্দেহে বড় কীর্তি।

শিখর ধাওয়ান এখন পর্যন্ত ২০৬ আইপিএল ম্যাচের ২০৫টি ইনিংসে ৬২৪৪ রান করেছেন। যার মধ্যে তিনি ২৮০৪ রান করেছেন শুধুমাত্র চারের সাহায্যে। আইপিএলে এখন পর্যন্ত ৭০১টি চার মেরেছেন তিনি। দুই নম্বরে সবচেয়ে বেশি চার মারার ক্ষেত্রে বিরাট কোহলির নাম রয়েছে।

কোহলি এখন পর্যন্ত ৫৭৬টি চার মেরেছেন। এর পর থাকা ডেভিড ওয়ার্নার আইপিএলে ৫৬১টি চার মেরেছেন। রোহিত শর্মার ব্যাট থেকে এসেছে ৫১৯টি চার ও সুরেশ রায়নার হাঁকিয়েছেন ৫০৬টি বাউন্ডারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *