প্রথমবার মেয়েকে প্রকাশ্যে আনলেন কিম জং উন

প্রথমবার মেয়েকে প্রকাশ্যে আনলেন কিম জং উন

আন্তর্জাতিক

নভেম্বর ১৯, ২০২২ ১০:৫৫ পূর্বাহ্ণ

বিশ্বের সামনে প্রথমবার নিজের মেয়েকে প্রকাশ্যে আনলেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। শুক্রবার যুক্তরাষ্ট্রের মূলখণ্ডে আঘাত হানতে সক্ষম আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষার সময় তাকে প্রকাশ্যে আনা হয়।

শনিবার উত্তর কোরিয়ার বার্তা সংস্থা কেসিএনএ জানায়, শুক্রবার হোয়াসং-১৭ নামের আন্তঃদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায় উত্তর কোরিয়া।

এ পরীক্ষার সময় সবচেয়ে বড় বিস্ময়ের বিষয় ছিল কিম জং উনের মেয়ে। প্রথমবার কিমের মেয়েকে প্রকাশ্যে আনা হয়েছে।

উত্তর কোরিয়ার বার্তা সংস্থা কিমের মেয়ের নাম প্রকাশ করেনি। বার্তা সংস্থাটির প্রকাশিত ছবিতে কিমের মেয়ের শরীরে সাদা রঙের কোট দেখা যায়। মেয়েটি তার বাবা কিমের হাত থেকে ক্ষেপণাস্ত্র পরীক্ষা দেখছিল।

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক স্টিমসন সেন্টারের উত্তর কোরিয়া বিষয়ক নেতৃত্ব গবেষক মিচ্যাল মিডেন বলেন, এই প্রথমবার কোনো উপলক্ষে কিম জং উনের মেয়েকে প্রকাশ্যে আনা হয়েছে। কিমের নিরাপদ নিশ্চয়তার অংশ হিসেবে তার মেয়েকে প্রকাশ্যে আনার বিষয়টি অতি গুরুত্বপূর্ণ। কিম তার মেয়ে এভাবেই সবার সামনে আনবেন।

এ গবেষক বলেন, কিম জং উনের তিনটি সন্তান আছে বলে ধারণা করা হয়। দুটি মেয়ে এবং একটি ছেলে। এরমধ্যে গত সেপ্টেম্বরে জাতীয় ছুটির দিনের উদযাপনের একটি ভিডিওতে এক সন্তানকে দেখা যায় বলে অনেক পর্যবেক্ষকরা দাবি করছেন।

২০১৩ সালে উত্তর কোরিয়া ভ্রমণ করেছিলেন অবসর নেয়া বাস্কেটবল তারকা ডেনিস রডম্যান। তিনি বলেন, কিমের একটি মেয়ে শিশু রয়েছে, যার নমা জু ই।

ডেনিস দাবি করেন, তিনি কিম ও তার পরিবারের সময় কিছু সময় কাটান। তখন তাদের কাছে একটি শিশু ছিল।

গবেষক ম্যাডেন বলছেন, ডেনিসের তথ্যানুযায়ী জু ই- এর বয়স ১২ থেকে ১৩ হবে। সেই মেয়ে হয় ইউনির্ভাসিটি ভর্তি হয়েছে, নতুবা সামরিক বাহিনীতে যোগ দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *