পেছালো নারী সাফ চ্যাম্পিয়নশিপ

খেলা স্লাইড

জুন ৩০, ২০২২ ১০:৪৪ পূর্বাহ্ণ

আগামী ১২ আগস্ট থেকে নেপালে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সাফ নারী জাতীয় চ্যাম্পিয়নশিপ। তবে স্বাগতিক নেপালের অনুরোধেই টুর্নামেন্টটি পেছানোর সিদ্ধান্ত নিয়েছে সাফ।

গত ২০ জুন অনুষ্ঠিত হয়েছে নেপাল ফুটবল অ্যাসোসিয়েশনের নির্বাচন। আর এতেই বেধেছে বিপত্তি। নতুন কমিটির পক্ষে এত স্বল্প সময়ে টুর্নামেন্ট আয়োজন কার্যত অসম্ভব হয়ে উঠেছে। তাইতো এমন সিদ্ধান্তে যেতে হলো সংস্থাকে।

সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল গণমাধ্যমকে জানিয়েছেন, ‘নতুন কমিটি এ টুর্নামেন্ট সম্পর্কে তেমন জ্ঞাত নয়। এই টুর্নামেন্ট আয়োজনে তারা কিছু সময় চেয়েছে’।

ফিফা উইন্ডোতে এই টুর্নামেন্ট করতে চায় সাফ। এতে ম্যাচগুলো টায়ার-১ স্বীকৃতি পাবে ও র‌্যাংকিংয়েও প্রভাব ফেলবে। আগামী আগস্টের শেষ ও অক্টোবরের প্রথম সপ্তাহে ফিফা উইন্ডো রয়েছে। এই দুটির মধ্যে নেপালকে একটি বেছে নিতে বলেছে সাফ।

তবে ৪ অক্টোবর দুর্গাপূজা থাকায় অক্টোবরে এই চ্যাম্পিয়নশিপ আয়োজন করতে পারবে না নেপাল। ফলে আগস্টের শেষ সপ্তাহ আয়োজনের বিষয়ে জোর দিচ্ছে সাফ। কয়েক দিনের মধ্যে নিশ্চিত জানা যাবে নেপাল আগস্টের শেষ সপ্তাহে এই আসর আয়োজনে সক্ষম হবে কি না।

সাফের প্রস্তুতি সারতেই মূলত মালয়েশিয়ার বিপক্ষে দুটি ম্যাচ খেলেছিল বাংলাদেশ নারী ফুটবল দল। এছাড়াও নিয়মিত অনুশীলন করে যাচ্ছিলেন সাবিনা, কৃষ্ণারা। এবার আরো দীর্ঘ হলো তাদের অপেক্ষার প্রহর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *