পিএসজির পর চেলসির বিপক্ষেও বেনজেমার হ্যাটট্রিক

খেলা স্লাইড

এপ্রিল ৭, ২০২২ ৮:৪১ পূর্বাহ্ণ

চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অব-১৬ এর ম্যাচে একাই তিন গোল করে পিএসজিকে রীতমতো উড়িয়ে দিয়েছেন ফরাসি তারকা করিম বেনজেমা। এদিকে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে চেলসির বিপক্ষে তিনি ফের দেখা পেয়েছেন হ্যাটট্রিকের। এ রিপোর্ট লেখা পর্যন্ত বুধবার (৬ এপ্রিল) ফরাসি স্ট্রাইকারের গোলে ব্লুজদের বিপক্ষে ৩-১ গোলের ব্যবধানে এগিয়ে আছে রিয়াল মাদ্রিদ।

এ নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুমে আট ম্যাচে ১১ গোলের দেখা পেলেন করিম বেনজেমা।

এদিকে, স্টামফোর্ড ব্রিজে ম্যাচের ১০ মিনিটে বেনজেমার পাস থেকে ভিনিসিউসের গোল হতে গিয়েও হয়নি। ডি বক্সের ভিতর থেকে তার নেওয়া শট চেলসির বারে লেগে ফিরে আসে। দুর্ভাগা চেলসিও, স্বাগতিকরা এগিয়ে যেতে পারত ম্যাচ শুরুর প্রথম মিনিটেই। তবে ক্রিশ্চিয়ান পুলিসিক রিয়ালের ডি বক্সে ঢুকে বল মারেন গোল বার উড়িয়ে।

এরপর ম্যাচের ১৪ মিনিটে চেলসির দুর্দান্ত ফ্রি কিক ফিরিয়ে দেন থিবো কর্তোয়া। প্রতি আক্রমণে গিয়ে ভিনিসিউস একাই বল পায়ে ঢুকে পড়েন চেলসির ডি বক্সে। তবে ব্লুজ ডিফেন্ডারদের বাধায় পায়ের নিয়ন্ত্রণ না রাখতে পারায়, গোলের খুব কাছে গিয়েও হতাশ হতে হয় রিয়ালকে।

ম্যাচের ২১ মিনিটে অবশেষে প্রথম গোলের দেখা পেয়ে গেল লস ব্লাঙ্কোসরা। ডি বক্সের বাম কর্নার থেকে ভিনিসিউসের শট, হেডের সাহায্যে জালে জড়ান করিম বেনজেমা। লাফিয়েও বলের নাগাল পাননি চেলসি গোলরক্ষক এডওয়ার্ড। পিএসজির বিপক্ষে ক্যাম্প নুতে যে ঝলক দেখিয়েছেন বেনজেমা, তার পুনরাভিত্তি যেন স্টামফোর্ড ব্রিজেও গড়তে চলেছিল।

মাত্র ২ মিনিটের ব্যবধানে আবারও ফরাসি তারকার হেডে কেপে ওঠে চেলসির জাল। এবার ডি বক্সের বাইরে থেকে বল বেনজেমার উদ্দেশে বাড়িয়ে দেন ক্রোশিয়ান তারকা লুকা মদ্রিচ। এরপর আক্রমণ-পাল্টা আক্রমণে ভালোভাবেই রিয়ালকে চেপে ধরার চেষ্টা করেছে চেলসি। তবে কার্লো আনচেলত্তির শিষ্যদের রক্ষণ দেওয়াল টপকাতে পারেনি তাদের প্রচেষ্টা। ৩৫ মিনিটে কন্তের শট দেওয়াল টপকালেও, তা গিয়েছে বারের উপর দিয়ে। ৩৭ মিনিটে সিলভাও করেছেন একই কাজ।

সব প্রচেষ্টা একেবারে ব্যর্থ যায়নি টুখেলের শিষ্যদের। ম্যাচের ৪০ মিনিটে চেলসির মুখে হাসি ফোটান হ্যাভার্টজ। জর্জিনিয়োর বাড়ানো শট হেডে জালে জড়ান তিনি। ৪২ মিনিটে হ্যাটট্রিক সুবিধা মিস করেন বেনজেমা। ভিনিসিউসের বাড়ানো শট ডি বক্সে ঢুকে পা ছোঁয়ালেও তা বার ঘেষে বেরিয়ে যায়।

দ্বিতীয়ার্ধের শুরুতেই চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুমে টানা দ্বিতীয় হ্যাটট্রিক তুলে নেন বেনজেমা। ম্যাচের ৪৬ মিনিটে তার গোলে ৩-১ গোলের লিড নেয় লস ব্লাঙ্কোসরা।

এর আগে চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অব-১৬ এর ম্যাচের প্রথম পর্বে পিএসজির বিপক্ষে পিছিয়ে থেকে মাঠে নামে রিয়াল মাদ্রিদ। এরপর ঘরের মাঠেও শুরুতে কিলিয়ান এমবাপ্পের গোল যেন চ্যাম্পিয়ন্স লিগ থেকেই ছিটকে দিয়েছিল মাদ্রিদকে। তবে বেনজেমার ১৭ মিনিটের জাদু যেন সব এলোমেলো করে দেয়। মেসি-নেইমারদের কাঁদিয়ে ম্যাচের ৬১, ৭৬ ও ৭৮ মিনিটে গোল করে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানের লিড নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে আনচেলত্তির শিষ্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *