‘পাকিস্তান প্রথম রাউন্ড থেকেই বাদ পড়তে পারে’

খেলা

সেপ্টেম্বর ১৭, ২০২২ ৮:০৬ পূর্বাহ্ণ

অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বৃহস্পতিবার দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তানের ঘোষিত সেই দলে বাদ পড়েছেন তারকা ওপেনার ফখর জামান। চোট কাটিয়ে দলে ফিরেছেন তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি। টি-টোয়েন্টিতে অভিষেকের অপেক্ষায় আছেন শান মাসুদ ও হায়দার আলী।

ফখর জামানকে ছাড়া দল গড়া পছন্দ হয়নি পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আখতারের। প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম ও পাকিস্তান জাতীয় দলের প্রধান কোচ সাকলায়েন মুশতাকের সমালোচনা করেছেন তিনি।

নিজের ইউটিউব চ্যানেলে ক্রিকেট ইতিহাসের দ্রুতগতির পেসার শোয়েব আখতার বলেন, এশিয়া কাপে পাকিস্তানের ব্যাটিংয়ে মিডল অর্ডার নিয়ে সমস্যাটা বোঝা গেছে। কিন্তু নির্বাচকেরা এ নিয়ে ভাবেননি বলেই মনে করেন শোয়েব আখতার।

তিনি বলেন, পাকিস্তান ক্রিকেট বোর্ড কী দল বাছাই করল! সমস্যা মিডল অর্ডারে, কিন্তু উনারা বরাবরের মতোই বলেছেন- এমন দল নির্বাচন করব যে সবারই পছন্দ হবে। অর্থাৎ আমরা এমন সিদ্ধান্ত নেব যে মিডল অর্ডার পাল্টাবে না। ফখর জামানকে নিয়ে অনেকবার বলেছি, তাকে ওই (পাওয়ার প্লে) ৬ ওভার দিন। অস্ট্রেলিয়ায় বল খেলতে ওর সুবিধা হবে, কিন্তু বাবরকে ওপরেই রাখতে হলো।

শোয়েব আখতার আরও বলেন, প্রধান নির্বাচক যখন সাধারণ কেউ হবেন, তার দল নির্বাচনও গড়পড়তাই হবে। সাকলায়েন মুশতাক সর্বশেষ ক্রিকেট খেলেছে ২০০২ সালে। এটা এভাবে বলতে চাই না, কারণ সে আমার বন্ধু; তবে এটা ঠিক যে টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে তার কোনো ধারণা নেই। আর মোহাম্মদ ইউসুফ থাকতে দলের ব্যাটিং কীভাবে বাজে হয়? ইউসুফ দলের ড্রেসিংরুমে সম্পদ। আমি জানি না, তার কথা বলার অধিকার কতটুকু।

তিনি আরও বলেন, ইফতিখার আহমেদ হলেন মিসবাহর দ্বিতীয় অংশ। মাশাআল্লাহ, আমাদের সঙ্গে রিজওয়ান আছে এবং তার সঙ্গে আছে ইফতিখার। এই দল নিয়ে আমরা প্রথম রাউন্ড থেকেই বাদ পড়তে পারি। আমাদের ব্যাটিংয়ের গভীরতা নেই, এটা নিয়ে খুব দুশ্চিন্তায় আছি। আমাদের অধিনায়কও এ সংস্করণের জন্য পুরোপুরি মানানসই নয়। সে তার ক্ল্যাসিক কাভার ড্রাইভ নিয়েই ব্যস্ত। সে নিজেকে ক্ল্যাসিক দেখাতে চায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *