পাকিস্তানের সঙ্গে হেরে যা বললেন আফগান অধিনায়ক

খেলা

সেপ্টেম্বর ৮, ২০২২ ৮:০৩ পূর্বাহ্ণ

ভারত ও আফগানিস্তানকে বিদায় করে পাকিস্তান উঠে গেছে এশিয়া কাপের ফাইনালে। রোববারের ফাইনালে বাবরদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

সুপার ফোরের ম্যাচে বুধবার শারজা ক্রিকেট স্টেডিয়ামে রুদ্ধশ্বাস লড়াইয়ে শেষ ওভারে টানা ২ ছক্কা হাঁকিয়ে পাকিস্তানকে অবিশ্বাস্য এক জয় এনে দেন লোয়ার অর্ডারের ব্যাটার নাসিম শাহ।

ম্যাচ হারের পর আফগান অধিনায়ক মোহাম্মদ নবী বলেন, ছেলেরা বল ও মাঠে দুর্দান্ত ছিল। কিন্তু আবার আমরা ভালোভাবে শেষ করতে পারিনি, শেষ পর্যন্ত আমাদের স্নায়ু নিয়ন্ত্রণ করতে পারিনি। তবে আমরা কোনো পর্যায়ে হাল ছাড়িনি।

তিনি বলেন, আমরা ভেবেছিলাম ১৩০ রান তাড়া করাটা কঠিন হবে। ফিল্ডাররা বোলারদের অনেক সমর্থন করেছেন। আমরা বোলারদের দুটি অপশন দিয়েছিলাম, স্লোয়ার বল ও ইয়র্কার। তবে দুঃখজনকভাবে যখন প্রয়োজন ছিল তখন তা কার্যকর করতে পারিনি। আগামীকাল আমরা একই শক্তি নিয়ে খেলব। সমর্থনের জন্য ভক্তদের ধন্যবাদ।

উল্লেখ্য, ফাইনালের দুই দল পেয়ে যাওয়ায় এশিয়া কাপ সুপার ফোরের শেষ দুটি ম্যাচ এখন নিছকই আনুষ্ঠানিকতা।

এদিন টস হেরে আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১২৯ রান করে আফগানিস্তান।

টার্গেট তাড়া করতে নেমে ৪ বল হাতে রেখেই ১ উইকেটের জয় নিশ্চিত করে পাকিস্তান। পাকিস্তানের এই জয়ে বিদায় নিশ্চিত হয়ে গেল ভারতের।

এদিন আগে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে আফগানরা। ৩.২ ওভারে আফগানিস্তানের সংগ্রহ ছিল ৩৫ রান। এরপর সময়ের ব্যবধানে উইকেট হারাতে থাকে আফগানরা।

নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১২৯ রান তুলতে সক্ষম হয় আফগানিস্তান। দলের হয়ে ৩৭ বলে সর্বোচ্চ ৩৫ রান করেন ইবরাহিম জাদরান।

টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই আউট হন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। এশিয়া কাপ শুরুর আগে দুর্দান্ত ফর্মে থাকা এই তারকা ব্যাটসম্যান এশিয়া কাপে এসে সুপার ফ্লপ। এশিয়া কাপে চার ম্যাচে যথাক্রমে ১০, ৯, ১৪ ও ০ রানে ফেরেন তিনি।

বাবর আজম আউট হওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। জয়ের জন্য শেষ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ১১ রান। হাতে ছিল মাত্র এক উইকেট।

উইকেটে ছিলেন দুই পেসার নাসিম শাহ ও মোহাম্মদ হাসনাইন। স্টাইকে থাকা নাসিম শাহ ফজল হক ফারুকির করা ইনিংসের শেষ ওভারের প্রথম দুই বলে পরপর ছক্বা হাঁকিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের ১৫তম আসরের ফাইনাল ম্যাচটি আগামী রোববার বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *