নোয়াখালীতে অদিতা হত্যা কারীর ফাঁসির দাবিতে উত্তাল শিক্ষাঙ্গন ও রাজপথ

দেশজুড়ে

সেপ্টেম্বর ২৪, ২০২২ ১০:০৮ অপরাহ্ণ

রিপন মজুমদার নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালী জেলা শহর মাইজদীর লক্ষীনারায়ণ পুরে স্কুল ছাত্রী তাসমিয়া হোসেন অদিতা হত্যার প্রতিবাদে ও বিচার চেয়ে মানববন্ধন করেছে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

অষ্টম শ্রেণির স্কুল ছাত্রী অদিতা হত্যার প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে নোয়াখালীর শিক্ষাঙ্গন ও রাজপথ।
শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুর থেকে নোয়াখালী প্রেসক্লাব ও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নোয়াখালীর বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা এ মানববন্ধন কর্মসূচী পালন করেন।
এ সময় হাজার-হাজার শিক্ষার্থী এসএসসি পরীক্ষা শেষ করে মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধনে অংশগ্রহণকারীরা স্কুলছাত্রী অদিতা হত্যার প্রধান আসামি রনির ফাঁসি দাবি করেন।

হরিনারায়ণ পুর স্কুলের প্রধান শিক্ষক আবদুল আলিম বলেন, আমরা প্রত্যেকেই যার যার জায়গায় দায়িত্ব পালন করতে হবে। কোথাও কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা দেখলে রুখে দাঁড়াতে হবে এবং সমস্যার সমাধান করতে হবে। কিশোর গ্যাং গ্রেফতারের অভিযান অব্যাহত রাখার জন্য পুলিশ প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন এবং অদিতা হত্যাকারীদের দ্রুত সর্বোচ্চ বিচার দাবি করেন।
অপরদিকে নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো.শহীদুল ইসলাম জানান, অপরাধী সনাক্তে চৌমুহনী ও মাইজদীতে ১৬০টি স্পটে ২০০টি সিসি ক‍্যামেরা বসানোর ঘোষণা দেয়া হয়েছে।
প্রসংগত, গত বৃহষ্পতিবার বিকেলে জেলা শহর মাইজদীতে নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী তাসমিয়া হোসেন অদিতাকে (১৪) ধর্ষণের পর গলাকেটে হত্যা করা হয়। নিহত শিক্ষার্থীর মৃতদেহ উদ্ধারের পরপরই পুলিশের একাধিক দল পৃথক অভিযান চালিয়ে প্রধান আসামি সাবেক গৃহ শিক্ষক আবদুর রহিম রনি কে (২০), ইসরাফিল (১৪), তার ভাই সাঈদ (২০) গ্রেফতার করে।গতকাল আদালত রনির ৩দিনের মঞ্জুর করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *