নেটে রোহিতকে বল করা কে এই দ্রুশিল!

নেটে রোহিতকে বল করা কে এই দ্রুশিল!

খেলা

অক্টোবর ১৭, ২০২২ ৯:০৬ পূর্বাহ্ণ

ভারতীয় দলের বিশ্লেষক হরি প্রসাদ মোহন বলেন, ‘আমরা একটি অনুশীলন সেশনের জন্য পার্থে গিয়েছিলাম, তখন বাচ্চারা সকালের সেশন শেষ করছিল। আমরা ড্রেসিংরুম থেকে একশ শিশুকে ক্রিকেট খেলতে দেখছিলাম, ভালোই লাগছিল।’

২৩ অক্টোবর  মের্লবোন ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরুর আগে ব্রিসবেনের পার্থে অনুশীলনের আগের ঘটনা এটি।

তার পর দ্রুশিলের জীবনে যা ঘটলো তা কেবল ছবির মতোন। ব্রিসবেনের পার্থে অনুশীলনের আগে রোহিত শর্মা বাচ্চাদের খেলা দেখছিলেন। হঠাৎ করেই তার নজরে পড়ে যায় ১১ বছর বয়সী এক শিশু, যে কি না দারুণ দক্ষতায় গতির ঝড় তুলছে।

লোভ আর সামলাতে পারলেন না ভারতের অধিনায়ক, তাকে একটু বাজিয়ে দেখতে চাইলেন। বিশ্বের অন্যতম তারকা ব্যাটসম্যানকে বোলিং করবেন, এমনটা জানতে পেরে দ্রুশিল চৌহান নামের ওই শিশুটির চোখ তো ছানাবড়া।

ছেলেটির প্রতিভা দেখে রোহিত ড্রেসিংরুম থেকে বেরিয়ে তাকে কয়েকটি বল করান। তাকে বল করতে রোহিত আমন্ত্রণ জানাচ্ছে, এটি  দুর্দান্ত একটি দৃশ্য ছিল। নিশ্চিতভাবে শিশুটির জন্য স্মরণীয় একটি  মুহূর্ত হয়ে থাকবে এটি, কারণ সে ভারতীয় দলের অধিনায়নককে বোলিং করেছে।

খুদে ওই বাঁহাতি পেসার অনন্দে তার অনুভূতি ব্যাক্ত করে, দ্রুশিল জানায়, ‘রোহিত শর্মা আমাকে কাছে ডাকেন এবং বল করতে বলেন। আমি খুব অবাক হয়েছিলাম, গতকাল আমার বাবা বলেছিল আমি রোহিতকে বল করতে পারবো। আর ঠিক তাই হয়েছে। আমি  আউটসুইং ইনসুইং বল করতে পছন্দ করি।’

রোহিত দ্রুশিলের কাছ থেকে জানতে চায়, ‘তুমি তো পার্থে থাকো, ভারতের হয়ে খেলতে পারবে?’

ছোট্ট শিশুটি বলে, ‘আমি ভারতে যেতে চাই। কিন্তু আমি জানি না ভারতের হয়ে খেলার মতো যথেষ্ট ভালো ক্রিকেটার হবো কি না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *