নিয়মরক্ষার ম্যাচ হলেও জয় চায় জামাল

খেলা

এপ্রিল ২৮, ২০২২ ৮:৩০ পূর্বাহ্ণ

ডিপিএলে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সুপার সিক্সের শেষ ম্যাচে মুখোমুখি হবে শেখ জামাল ও লিজেন্ডস অব রূপগঞ্জ। শিরোপা নিশ্চিত হওয়ায় ম্যাচটা জামালের জন্য শুধুই আনুষ্ঠানিকতার মঞ্চ। অন্যদিকে, জিতলেই রানার্সআপ হয়ে যাবে মাশরাফী-সাকিবের দল। তাই রূপগঞ্জের জন্য ম্যাচটা বাঁচা-মরার। মিরপুরে ম্যাচটি শুরু হবে সকাল ৯টায়।

মিরপুরে এ উল্লাসই বলে দেয় দলগত শক্তির কতটা জোর। তারকায় ঠাসা দল না নিয়েও সবার আগে একম্যাচ হাতে রেখেই এবারের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের শিরোপা ঘরে তুলে নিয়েছে শেখ জামাল। সাকিব-মাশরাফী-তামিমদের মত হাইপ্রোফাইল ক্রিকেটার নিয়েও অন্য দলগুলো যা পারেনি, তাই করে দেখিয়েছে ধানমন্ডির দলটি। এ মৌসুমে শেখ জামাল দেখিয়ে দিয়েছে দলগত শক্তিতে চাইলে সব সম্ভব। শেষ ম্যাচেও জয় উৎসবেই রাঙ্গাতে চায় ইমরুল কায়েসের দল।

শেষ ম্যাচে, মিরপুরে শেখ জামালকে লড়তে হবে আসরের আরেক ফেবারিট দল লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে। ম্যাচটা জামালের জন্য নিয়মরক্ষার হলেও, হালকাভাবে নিতে নারাজ নাঈম ইসলামরা। আসরের শুরু থেকে ব্যাট হাতে উড়ছেন নুরুল হাসান সোহান। আবাহনীর বিপক্ষে শিরোপা নিশ্চিতের ম্যাচেও ৮১ রানে অপরাজিত ছিলেন এই উইকেট রক্ষক ব্যাটসম্যান। এ মৌসুমে বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে শিরোপা উপহার দেয়ার পর, তার নেতৃত্বে ডিপিএলের শিরোপাও ঘরে তুললো শেখ জামাল। গর্বিত অধিনায়ক ইমরুল ডিপিএলের শেষ ম্যাচেও জয় দিয়েই করতে চান।

বল হাতে ডেথ ওভারে শেখ জামালের হয়ে বেশ কার্যকরী ভূমিকা রেখেছেন মৃত্যুঞ্জয় চৌধুরী। সানজামুল, পারভেজ রসুল, সাইফ হাসানরাও প্রতি ম্যাচেই আলো ছড়িয়েছেন । নির্ভার জামাল লিজেন্ডস অব রূপগঞ্জের তারকাদের সমীহ করলেও, মাঠে নিজেদের সেরাটা দিতে চায়।

প্রতিপক্ষ লিজেন্ডস অব রূপগঞ্জের জন্য ম্যাচটা বাঁচা-মরার। কারণ ১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে নাইম ইসলামের দল। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে তিনে আছে তামিম-বিজয়ের প্রাইম ব্যাংক। শেষ ম্যাচে যদি জামালের কাছে রূপগঞ্জ হেরে যায়, আর প্রাইম ব্যাংক যদি জিতে যায় তবে, শঙ্কার মুখে পড়বে তাদের রানার্সআপ হওয়া। সেক্ষেত্রে রানরেট ও হেড টু হেডের নানা হিসেবে নিকেশ শেষেই মিলবে রানার্সআপের তকমা। এতসব জটিলতায় যেতে চায়না রূপগঞ্জ। সাকিব মাশরাফীর- মত তারকা থাকায় জামালকে হারিয়েই দুইয়ে থেকে ডিপিএল শেষের লক্ষ্য তাদের।

তীব্র গরমের মাঝে খেলা হওয়ায় কিছুটা সমস্যা পড়তে হচ্ছে ক্রিকেটারদের। তারপরেও আত্মবিশ্বাসী রূপগঞ্জের ভারতীয় অলরাউন্ডার চিরাগ জানি।

লিজেন্ডস অব রূপগঞ্জের অলরাউন্ডার চিরাগ জানি বলেন, ‘এখানে এসে দারুণ উপভোগ করছি। মিরপুরের উইকেট ও ভারতের উইকেটের মধ্যে খুব একটা পার্থক্য নেই। তবে, এখন তীব্র গরমের মধ্যে বিকেএসপি-ঢাকা ভ্রমণে একটু কষ্ট করতে হচ্ছে। এছাড়া আর কোন সমস্যা নেই। জামালকে হারিয়ে রানার্সআপ হতে পারবো আশা করি।’

ডিপিএলে এ নিয়ে দ্বিতীয়বার খেলতে এসেছেন চিরাগ। এরআগে প্রাইম ব্যাংকে খেলে গিয়েছিলেন এক মৌসুম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *