নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে আইপিএলের ফাইনাল

খেলা স্লাইড

মে ৬, ২০২২ ৮:১১ পূর্বাহ্ণ

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরের ফাইনাল। বিশ্বের বৃহত্তম এই মাঠে সফল আয়োজনের প্রত্যাশা বিসিসিআইয়ের।

ধুমধারাক্কা ক্রিকেটের এই সংস্করণে গেল মৌসুমে করোনার বাঁধায় দুবাইয়ে শেষ করতে হয়েছিলো। এবারো করোনার বেশ কয়েকবার হানা দিলেও, মহামারি আকারে রূপ নেয়নি। কয়েকটা ফ্র্যাঞ্চাইজিতে করোনা হানা দিয়েছে। তবে, আক্রান্তের সংখ্যা সীমা ছাড়ায়নি। জনপ্রিয় এই আসরটি এখন শেষের পথে। সফল আয়োজনের অপেক্ষায় আইপিএল গভর্নিং কাউন্সিল।

চলছে নানা সমীকরণ। প্লে অফে জায়গা করে নিতে লড়ছে দলগুলো। এতদিন জল্পনা কল্পনা ছিল কোথায় হবে এবারের আইপিএলের ফাইনাল ম্যাচ। শুরুতে গুঞ্জন ছিলো কলকাতার ইডেন গার্ডেন্সে হবে ফাইনাল। কিন্তু ১৫তম আসরের ফাইনালের ভেন্যুর নাম প্রকাশ করেছে আয়োজকরা। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ২৯ মে হবে এবারের ফাইনাল।

বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম নরেন্দ্রো মোদি। ফাইনাল ছাড়াও এ ভেন্যুতে হবে কোয়ালিফায়ার দুই এর ম্যাচটিও। ২৭ মে হবে এই ম্যাচ। কলকাতার ইডেন গার্ডেন্সে ২৪ ও ২৫ মে হবে কোয়ালিফায়ার ১ ও এলিমিনেটরের ম্যাচটি। নিশ্চিত করেছেন বিসিসিআই সচিব জয় শাহ। স্টেডিয়ামটি সংস্কারের পর আসন সংখ্যা বাড়িয়ে রেকর্ড এক লাখ দশ হাজার করা হয়েছে।

৬৩ একর জায়গা জুড়ে তৈরি এই মাঠ ৯০ হাজার দর্শক ধারণ ক্ষমতার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডকে পেছনে ফেলেছে। নরেন্দ্র মোদি স্টেডিয়ামটি নির্মাণে ব্যয় হয়েছে ৮০০ কোটি রুপি। বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া ভেন্যু হিসেবে এরইমধ্যে গিনেজবুকে জায়গা করে নিয়েছে স্টেডিয়ামটি। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনাল দেখার অপেক্ষায় আহমেদাবাদ সহ পুরো দুনিয়ার ক্রীড়া প্রেমীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *