দু’একদিনের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন বিলাওয়াল

আন্তর্জাতিক

এপ্রিল ২৪, ২০২২ ১:১৪ অপরাহ্ণ

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি আগামী দু’একদিনের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন। পিপিপি নেতা ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা গিলজিত বালতিস্তান কামার জামান শনিবার এ তথ্য নিশ্চিত করেছেন। খবর জিও নিউজের।

শাহবাজ শরিফের মন্ত্রিসভার শপথের সময় বিলাওয়াল উপস্থিত থাকলেও তিনি শপথ নেননি। কিন্তু তখনই তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব নিশ্চিত করেছিলেন যে, বিলাওয়াল লন্ডন থেকে দেশে ফিরে শপথ নেবেন।

লন্ডন সফরে গিয়ে পাকিস্তান মুসলিম লিগ নওয়াজের (পিএলএম-এন) সর্বোচ্চ নেতা নওয়াজ শরিফের সঙ্গে বৈঠক করেন পিপিপি চেয়ারম্যান। সেখানে নওয়াজ ও বিলাওয়াল আলোচনার ভিত্তিতে একমত হন যে, পাকিস্তানে সাংবিধানিক গণতন্ত্র সমুন্নত করতে, সংসদের আধিপত্য বজায় রাখতে এবং আইনে শাসন নিশ্চিত করতে তারা একসঙ্গে কাজ করবেন।

ওই বৈঠকের পর দুই নেতা যৌথ বিবৃতিতে বলেন, তারা দুজন একসঙ্গে কাজ করে দেশকে এগিয়ে নিয়ে যাবেন। একসঙ্গে কাজ করলে দেশ পুনর্গঠন সম্ভব হবে।
দুই নেতার মধ্যে চার্টার অব ডেমক্রোসি নিয়ে কথা হয়েছে।  দুই নেতার মধ্যে বৈঠকটি দুই ধাপে হয়েছে। প্রথম ধাপে নওয়াজ ও বিলাওয়াল ওয়ান টু ওয়ান বৈঠক করেছেন। অন্য ধাপে দুদলের সিনিয়র নেতারা বৈঠকে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *