দারুণ জয়েও শিরোপার অপেক্ষা বাড়ল পিএসজির

খেলা স্লাইড

এপ্রিল ২১, ২০২২ ৮:২৮ পূর্বাহ্ণ

লিগ ওয়ানে রাতেই শিরোপা নিশ্চিত করার সম্ভাবনা ছিল পিএসজির। প্রত্যাশিতভাবেই অঁজির বিপক্ষে দারুণ জয় তুলে নেয় ফরাসি জায়ান্টরা। কিন্তু তাদের শিরোপার অপেক্ষা বাড়িয়ে দিল মার্শেই।

বুধবার (২০ এপ্রিল) রাতে প্রতিপক্ষের মাঠে ৩-০ ব্যবধানে জয় তুলে নিয়েছে মরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

মার্শেইয়ের বিপক্ষে ২-১ গলের জয়ে শিরোপার পথে অনেকটাই এগিয়ে ছিল পিএসজি। তাই আজ শিরোপা নিশ্চিতে তাদের সামনে পরিষ্কার সমীকরণ ছিল অঁজির মাঠে তাদের জিততে হবে। অন্যদিকে মার্শেই যেন নঁতের বিপক্ষে জিততে না পারে, ড্র করলেও হতো।

লিওনেল মেসি ও নেইমারকে ছাড়াই অঁজির মাঠে খেলতে নামে প্যারিসীয়রা। ম্যাচের ২৮তম মিনিটেই দলকে এগিয়ে নেন কিলিয়ান এমবাপে। আশরাফ হাকিমির সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে ডি-বক্সের বাইরে থেকে নিচু কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন আসরের সর্বোচ্চ স্কোরার। আসরে এটি তার ২২তম গোল।

বিরতিতে যাওয়ার আগেই ব্যবধান দ্বিগুণ করেন সের্হিও রামোস। প্রথমার্ধের যোগ করা সময়ে দি মারিয়ার ক্রস থেকে হেডে গোল করেন স্প্যানিশ ডিফেন্ডার। ২-০ ব্যবধানে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়য়ার্ধে স্কোরলাইন ৩-০ করেন মার্কিনিয়োস। ম্যাচের ৭৭তম মিনিটে দি মারিয়ার ক্রসে হেডে গোলটি করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার। যোগ করা সময়ে মিডফিল্ডার এঁদুয়া লাল কার্ড দেখলেও পিএসজির উৎসবে ভাটা পড়েনি।

কিন্তু একই সময়ে শুরু হওয়া আরেক ম্যাচে নঁতের বিপক্ষে দু’বার পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে মার্শেই। ঘরের মাঠে ৩-২ ব্যবধানে জয় তুলে নেয় দলটি। এতে আপাতত অপেক্ষায় থাকতে হচ্ছে পচেত্তিনোর দলকে।

৩৩ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে মার্শেই। আরও পাঁচটি করে ম্যাচ খেলবে দুই দল।

আগামী শনিবার (২৩ এপ্রিল) লেঁসের বিপক্ষে হার এড়াতে পারলেই ১০ম বারের মতো লিগ ওয়ান জয় নিশ্চিত করবে পিএসজি। এর আগে রেকর্ড ১০ বার ফ্রান্সের শীর্ষস্থানীয় লিগ জয়ের রেকর্ড গড়েছে সেন্ট এঁতিয়েন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *