ঢাকায় পৌঁছেছেন ডেনমার্কের রাজকুমারী

জাতীয় স্লাইড

এপ্রিল ২৫, ২০২২ ১১:২৭ পূর্বাহ্ণ

তিনদিনের সফরে ঢাকায় পৌঁছেছেন ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ। সোমবার সকালে তাকে বহনকারী বিশেষ একটি ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

সফরের প্রথম দিনে ঢাকায় পৌঁছেই তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে সাক্ষাৎ করবেন বলে জানা গেছে।

ঢাকায় ডেনমার্কের রাষ্ট্রদূত আয়োজিত মধ্যাহ্নভোজে অংশ নেয়ার পরে বিকেলে রাজধানীর একটি হোটেলে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন ডেনিশ রাজকুমারী। পরে বিকেল ৫টার দিকে রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে পৌঁছানোর কথা রয়েছে তার।

মঙ্গলবার সকালে ডেনমার্কের রাজকুমারী ডেনিশ রিফিউজি কাউন্সিল-ডিআরসির ব্রিফিংয়ে যোগ দেবেন। পরে গাড়িতে করে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাবেন। তিনি সেখানে কয়েকজন রোহিঙ্গা শরণার্থীর সঙ্গে মতবিনিময় করবেন। এছাড়া স্থানীয় সম্প্রদায়ের সঙ্গেও কথা বলবেন।

বুধবার সকালে কক্সবাজার থেকে সাতক্ষীরা যাবেন। উপকূলীয় এই জেলার কুলতী গ্রামে জলবায়ু ঝুঁকিতে থাকা মানুষের সঙ্গে রাজকুমারী কথা বলবেন। ঐ জনপদ ঘুরে দেখার পাশাপাশি স্থানীয় সাইক্লোন শেল্টার ও বেড়িবাঁধ পরিদর্শন করবেন। ঐ দিন রাতেই ঢাকা ত্যাগ করার কথা রয়েছে রাজকুমারীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *