ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বিপিও খাতে শ্রেষ্ঠ ফিফোটেক

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বিপিও খাতে শ্রেষ্ঠ ফিফোটেক

বিজ্ঞান ও প্রযুক্তি স্লাইড

জানুয়ারি ২৯, ২০২৩ ১১:০৮ পূর্বাহ্ণ

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কন্টাক্ট সেন্টারের বিপিও খাতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ জাতীয় পর্যায়ে বেসরকারি ক্ষেত্রে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে ‘ডাক ও টেলিযোগাযোগ পদক-২০২৩’ অর্জন করেছে তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম সেরা প্রতিষ্ঠান ফিফোটেক।

শনিবার (২৮ জানুয়ারি) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত তিন দিনব্যাপী ডিজিটাল বাংলাদেশ মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পুরস্কারটি গ্রহণ করেন ফিফোটেকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদ হোসেন। তৌহিদ হোসেনের হাতে এ পুরস্কারটি তুলে দেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বিপিও খাতে বেসরকারি ক্ষেত্রে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে পুরস্কার অর্জন করায় ফিফোটেকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা তৌহিদ হোসেন বলেন, ডিজিটাল বাংলাদেশ মেলার এ আয়োজনে ডাক ও টেলিযোগাযোগ পদক অর্জন করায় আমরা সত্যিই গর্বিত। এ অর্জন গ্রাহকদেরকে আরো নিরবচ্ছিন্নভাবে সেবা প্রদানে ফিফোটেককে অনুপ্রেরণা জোগাবে। দায়িত্ব আরো বেড়ে গেল। আমরা স্মার্ট বাংলাদেশ গড়তে আরো গতিশীল ও দায়িত্ববান হয়ে কাজ করার চেষ্টা করবো।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, প্রধানমন্ত্রীর দূরদর্শী চিন্তা ও এর প্রয়োগের ফলে প্রত্যন্ত অঞ্চলেও ডিজিটালাইজেশনের সুফল পাওয়া যাচ্ছে। হাওর থেকে প্রত্যন্ত গ্রাম পর্যায়ে ব্রডব্যান্ড ইন্টারনেটের আওতায় এসেছে। এখন আমাদের লক্ষ্য উচ্চগতির ইন্টারনেট নিয়ে যাওয়া। মধুপুরের মতো গ্রাম থেকেও আজ ৪ হাজার ডলার আয় করতে পারে তরুণরা; যা অচিন্তনীয়। ডিজিটাল বাংলাদেশের শক্তিশালী ভিত্তির ওপর দাঁড়িয়েই দূরদৃষ্টি প্রজ্ঞাবান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ ভিশন বাস্তবায়িত হবে। সরকার সবসময় উদ্ভাবকদের পাশে আছে। তাদের সব ধরনের সহযোগিতা দেয়ার কারণে তারা আজ বিশ্বের কাছে এতো পরিচিতি পেয়েছে।

এর আগে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ডিজিটাল বাংলাদেশ মেলা-২০২৩ এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। এছাড়াও ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, জেডটিই করপোরেশন বাংলাদেশের এমডি লিউ লিয়াং এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।

সমাপনী অনুষ্ঠানে শ্রেষ্ঠ স্টল, চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শ্রেষ্ঠ খুদে শিক্ষার্থী এবং রচনা প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কৃত করা হয়। এছাড়াও বিভিন্ন খাতে বিশেষ অবদান রাখার জন্য প্রথম বারের মতো ১৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে দেয়া হয় ডাক ও টেলিযোগাযোগ পদক।

সব শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মেলার সমাপ্তি হয়।

প্রসঙ্গত, ২০০২ সাল থেকে আইটি ও আইটিএস খাতে নিরবচ্ছিন্নভাবে গ্রাহকদের সেবা দিয়ে আসছে ফিফোটেক। রাজধানীর কারওয়ান বাজারস্থ ভিশন-২০২১ টাওয়ারে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় অবস্থিত। বর্তমানে প্রতিষ্ঠানটিতে চার শতাধিক কর্মী কর্মরত রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *