ঝড়-বৃষ্টি নিয়ে যা জানালো আবহাওয়া অফিস

জাতীয় স্লাইড

এপ্রিল ৩, ২০২২ ১:৪৭ অপরাহ্ণ

গত কয়েকদিনের মতো আজও দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়-বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অফিস।

এদিকে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেড়ে ঝড় বয়ে যাওয়ার আশঙ্কায় অভ্যন্তরীণ নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখানো হয়েছে।

শনিবার ভোর ৬টা থেকে রোববার ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে তুমুল বৃষ্টি হয়েছে। এ সময় সবচেয়ে বেশি ৮৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে। এছাড়া নীলফামারীর ডিমলায় ৬১, পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৮, রংপুরে ৭ এবং সৈয়দপুরে সামান্য বৃষ্টি হয়েছে।

আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, রোববার সকাল থেকে ঢাকার আকাশে মেঘের আনাগোনা। সঙ্গে রয়েছে জোরালো বাতাস। গরম ততটা দুঃসহ হয়ে ওঠেনি। একই সঙ্গে শুরু হয়েছে রমজান মাস। আপাতত কয়েকটি দিনের আবহাওয়া রোজাদারদের জন্য কষ্টদায়ক হবে না।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানা গেছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানান এ আবহাওয়াবিদ।

রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ডিমলায়, ২১ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস ছিল রাঙামাটিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *