ঝিনাইগাতীতে বিনামূল্যে ধানের বীজ ও সার পেলেন ৬ হাজার ৮০০ কৃষক

অর্থনীতি

ডিসেম্বর ৭, ২০২২ ৬:১৮ অপরাহ্ণ

মুরাদ শাহ জাবালঃ ঝিনাইগাতী (শেরপুর)

শেরপুরের ঝিনাইগাতীতে ক্ষুদ্র ও প্রান্তিক ৬ হাজার ৮০০ কৃষকের মধ্যে কৃষিপ্রণোদনা হিসাবে বিনামূল্যে বোরো হাইব্রীড (এসএল ৮ এইচ) ও উচ্চ ফলনশীল (উফশী) ধানের বীজ এবং রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বুধবার (৭ ডিসেম্বর) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে চলতি রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় এসব ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বীজ ও সার তুলে দেন শেরপুর-৩ (ঝিনাইগাতী – শ্রীবরদী) আসনের সংসদ সদস্য আলহাজ্ব প্রকৌশলী একেএম ফজলুল হক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদের সভাপতিত্বে অনুষ্ঠিত বীজ বিতরন সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম, উপজেলা কৃষি কর্মকর্তা মো. হুমায়ুন দিলদার,

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসের চৌধুরী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুল আলম ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্ব জিৎ রায়, জেলা পরিষদের সাবেক নারী সদস্য আয়েশা সিদ্দিকা রুপালী প্রমুখ।

উপজেলা চেয়ারম্যান এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম বলেন, অনাবাদী পতিত জমি কিংবা কৃষি জমিতে হাইব্রীড (এসএল ৮ এইচ) ও উচ্চ ফলনশীল (উফশী) ধান রোপণ করে দেশকে সমৃদ্ধশালী দেশ গঠনের জন্য কাজ করছে বর্তমান শেখ হাসিনার কৃষিবান্ধব সরকার। তাই ভর্তুকি দিয়ে বিনামূল্যে কৃষকদের মধ্যে সার-বীজ প্রণোদনা হিসেবে বিতরণ করা হচ্ছে ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *