জেলে সহবাস করতে না পেরে সরকারের বিরুদ্ধে মামলা

জেলে সহবাস করতে না পেরে সরকারের বিরুদ্ধে মামলা

মজার খবর স্পেশাল

জানুয়ারি ১০, ২০২৩ ১২:২৯ অপরাহ্ণ

সহবাসের স্বাদ থেকে  দুই বছর বঞ্চিত ছিলেন তিনি। যেহেতু গণধর্ষণের ‘ভুয়া’ মামলায় তাকে বন্দি থাকতে হয়েছিল জেলে। এর জন্য দায়ী কেবলমাত্র ভারতের মধ্যপ্রদেশ সরকার। তীব্র রাগে-দুঃখে এবার সরকারের বিরুদ্ধে ১০ হাজার কোটি টাকা ক্ষতিপূরণের মামলা করলেন মধ্যপ্রদেশের রথলামের বাসিন্দা এক যুবক। এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে বিজেপি শাসিত রাজ্যটিতে।

২০২২ সালের অক্টোবরে জেলমুক্ত হয়েছেন আদিবাসী যুবক কান্তিলাল ভিল। বছর ৩৫-এর যুবকের বাড়ি রথলামে। দুই বছর আগে গণধর্ষণের মামলায় অভিযুক্ত হয়ছিলেন তিনি। এর ফলেই মোট ৬৬৬ দিন কারাগারে বন্দি ছিলেন তিনি। সম্প্রতি আদালত তার উপর থেকে যাবতীয় অভিযোগ তুলে নিয়েছে।

সংবাদ প্রতিদিনের প্রতিবেদনে বলা হয়েছে, গত অক্টোবরে বেকসুর খালাস হন কান্তিলাল। জেলমুক্ত হয়ে ঘরে ফেরায় খুশি হলেও বিনা দোষে দুই বছর বন্দি থাকার বিষয়টিকে কিছুতেই মেনে নিতে পারছেন না তিনি। ক্ষিপ্ত হয়ে ১০ হাজার কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মধ্যপ্রদেশ সরকারের বিরুদ্ধে মামলা করেছেন।

কান্তিলাল ভিল বলেছেন, ‘স্রষ্টার উপহার যৌনতার আনন্দ থেকে বঞ্চিত করা হয়েছে আমাকে।’ এছাড়াও সংসারের একমাত্র উপার্জনক্ষম হওয়ায় ভয়ংকর পরিস্থিতিতে পড়ে তার মা, স্ত্রী ও সন্তান।’
তিনি আরো বলেছেন,  ‘জেলে গরমে ও শীতে ভয়ংকর কষ্ট পেয়েছি। শীতকালে গায়ে দেওয়ার মতো কিছু ছিল না।’

যাবতীয় দুর্বস্থার জন্য প্রশাসনকেই দায়ী করছেন কান্তিলাল ভিল। অতএব, এবার তাকে ক্ষতিপূরণ দিতে হবে সরকারকে। ক্ষতি বড় বলে দিতে হবে বড় অঙ্কের টাকা। ১০ হাজার কোটি। মামলা ঠুকেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *