জীবন বীমা কর্পোরেশনের সাথে ই-প্রেস ক্লাবের চুক্তি সম্পন্ন

দেশজুড়ে

অক্টোবর ২৭, ২০২২ ৮:০৮ অপরাহ্ণ

মোঃ আব্দুল হান্নান(প্রতিনিধি,নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া)

আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাব ও বাংলাদেশ সরকারের একমাত্র রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান জীবন বীমা কর্পোরেশনের সাথে এক দ্বিপাক্ষিক চুক্তির সমঝোতা হয়।
২৭ অক্টোবর দুপুরে জীবন বীমা কর্পোরেশনের ৮০ মতিঝিল জীবন বীমা ভবনের সেলস অফিসে আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাবের পক্ষে উদ্যোক্তা ও প্রতিষ্টাতা চেয়ারম্যান সৈয়দ ফজলুল কবীর এবং সিলেট বিভাগীয় উদ্যোক্তা ও ই-প্রেস নিউজ এর নির্বাহী সম্পাদক মাসুদ লস্কর এর সাথে জীবন বীমা কর্পোরেশনের পক্ষে, উন্নয়ন ম্যানেজার মোহাম্মদ ইলিয়াস হোসেন এর দীর্ঘ আলাপ আলোচনার মাধ্যমে এ সমঝোতা হয় বলে জানা যায়।
সাংবাদিকদের আজীবন পেনশন বীমা সহ গ্রুপ বীমার আওতায় আনার সহজ শর্তে এ সমঝোতা হয় বলে জীবন বীমা কর্পোরেশনের,উন্নয়ন ম্যানেজার মোহাম্মদ ইলিয়াস হোসেন জানান।
এ ব্যাপারে জানতে চাইলে আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাবের উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ ফজলুল কবীর বলেন, চতুর্থ শিল্প বিপ্লবে সক্রিয়ভাবে অংশ গ্রহণ সহ নেতৃত্ব দিতে হলে অবশ্যই সাংবাদিকদের সকল সুযোগ সুবিধা পেতে হবে।

যেহেতু সাংবাদিকদের স্বাবলম্বী করতে আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাব বদ্ধপরিকর তাই সরকারের বিভিন্ন এজেন্ডা বাস্তবায়নে ও ই-প্রেস ক্লাব অগ্রনী ভুমিকা পালন করতে আগ্রহী।

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব নাগরিকদের বীমার আওতায় এনে পেশনের সুবিধা করার যে কর্মসূচি প্রদান করেন, মুলত আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাব ই সর্বপ্রথম সাংবাদিকদের অংশ গ্রহণের মাধ্যমে তা সুচনা করতে সক্ষম হয়েছে। তিনি আরো বলেন সাংবাদিকদের সুবিধার্থে ই-প্রেস ক্লাব বিভিন্নরকম কর্মসূচি হাতে নিয়েছে যা ধারাবাহিক ভাবে বাস্তবায়ন করা হবে। সৈয়দ ফজলুল কবীর বলেন, ইতিমধ্যে ই-প্রেস ক্লাবের পরিকল্পনা ও বাস্তবতা বুঝতে পেরে বিভিন্ন দেশ থেকে একে একে বিভিন্ন প্রকারের সহযোগিতা সহ এই সংগঠন এর সাথে সংগযুক্ত হবার আবেদন আসছে। আমরা যাচাই বাছাই করে একমাত্র বৈধ ও নির্ভেজাল সদস্যদের নিয়ে আমাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে চাই। যা হবে বিশ্বের ইতিহাসের এক মডেল স্বরুপ।

জীবন বীমা কর্পোরেশনের সাথে সমঝোতা ও এর সুফল সম্পর্কে জানতে চাইলে সাংবাদিক মাসুদ লস্কর প্রতিবেদক কে বলেন,মুলত আমরা চাচ্ছি, সাংবাদিকদের জন্য বৈধ আয়ের ব্যবস্থা করে তাদের স্বাবলম্বী করতে। কারন বাংলাদেশের অধীকাংশ সাংবাদিকেরা স্বেচ্ছাসেবী হিসাবে কাজ করে। তাদের নেই কোন বেতন। অনিশ্চিত জীবনের পথে চলছে সাংবাদিক সমাজ। সাংবাদিকদের সংগঠিত করে একটা নির্দিষ্ট আয়ের উৎস প্রদান,বিভিন্ন প্রকারের বৈধ সুযোগ সুবিধা প্রদানের সহযোগিতা করা ই হল ই -প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সৈয়দ ফজলুল কবীর এর মুল লক্ষ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *