জার্সি বিক্রির রেকর্ডে রোনালদোকে ছাড়িয়ে গেলেন মেসি

খেলা স্পেশাল

জুন ২৬, ২০২২ ১১:৩৬ পূর্বাহ্ণ

প্যারিস সেইন্ট জার্মেইনে (পিএসজি) নাম লিখিয়ে লিওনেল মেসি ফরাসি চ্যাম্পিয়নদের ধন্য করেছেন বললে অত্যুক্তি হবে না মোটেও। অন্তত ক্লাবটির জার্সি বিক্রির হিসাব সেই সাক্ষ্যই দিচ্ছে। কারণ ইতিহাসে প্রথমবারের মতো গত এক বছরে দশ লাখের বেশি জার্সি বিক্রি করেছে পিএসজি।

এই মৌসুমে পিএসজির মোট বিক্রিত জার্সির ৬০ শতাংশই ছিল মেসির ‘৩০’ নম্বর জার্সি। নতুন এই মাইলফলকের মাধ্যমে ক্রিস্টিয়ানো রোনালদোর জার্সি বিক্রির রেকর্ডকে ছাড়িয়ে গেছেন মেসি।

গত গ্রীষ্মে রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার পর সেপ্টেম্বর পর্যন্ত ১৮৭ মিলিয়ন ডলারের জার্সি বিক্রি হয়েছিল। সেটাই ছিল এখন পর্যন্ত কোনো নির্দিষ্ট খেলোয়াড়ের সর্বোচ্চ জার্সি বিক্রির রেকর্ড। তবে মেসি রোনালদোর সেই রেকর্ডকে ছাড়িয়ে গেছেন।

এছাড়া মোট জার্সি বিক্রির হিসাবেও মেসির বদৌলতে ম্যানচেস্টার ইউনাইটেডকে ছাড়িয়ে গেছে পিএসজি। গত বছর মেসির প্যারিসে আসার খবর চাউর হতেই শুরু হয়ে গিয়েছিল তার জার্সি নিয়ে উন্মাদনা। খবর প্রকাশের কয়েক ঘণ্টার মধ্যেই এক মিলিয়ন ইউরোর জার্সি বিক্রি করেছিল পিএসজি।

জার্সির চাহিদা বেড়ে যাওয়ায় প্যারিসে নিজেদের স্টোর সংখ্যা বৃদ্ধিসহ বাড়তি আরো উদ্যোগও নিতে হয়েছিল ক্লাব কর্তৃপক্ষকে। মেসি ক্লাবে যোগ দেওয়ার পর সম্প্রতি ক্লাবের অর্থনৈতিক দিকগুলোর উন্নতি নিয়ে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার সঙ্গে সাক্ষাৎকারে সবিস্তারে কথা বলেছেন পিএসজির চিফ পার্টনারশিপ অফিসার মার্ক আর্মস্ট্রং।

আর্মস্ট্রং জানিয়েছেন, মেসি পিএসজিতে নাম লেখানোর পর থেকে এখন পর্যন্ত পিএসজি ৬০০ মিলিয়ন পাউন্ড আয় করেছে। এছাড়া তিনি দলে আসার পর সামাজিক যোগাযোগ মাধ্যমেও ক্লাবের পরিধি প্রতিনিয়ত বাড়ছে। প্রতি সপ্তাহে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্লাবটির বিভিন্ন অ্যাকাউন্টে/চ্যানেলে গড়ে নতুন ১.৪ মিলিয়ন অনুসারী যোগ হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *