জামাকাপড় ভাঁজ করে বিশ্বরেকর্ড

জামাকাপড় ভাঁজ করে বিশ্বরেকর্ড

মজার খবর স্পেশাল

জানুয়ারি ১৭, ২০২৩ ১১:৫১ পূর্বাহ্ণ

জামাকাপড় ভাঁজ করে সংসার সামাল দেওয়া যায়, তাইবলে বিশ্ব রেকর্ড করাও সম্ভব! কখনো ভেবে দেখেছেন এই কাজ করেও বিশ্বখ্যাত হওয়া যায়? মাত্র ১ মিনিটে ৩১টি টি-শার্ট ভাঁজ করে তাক লাগালেন ডেভিড রাশ। এর আগের রেকর্ড ছিল ২৩টি টি-শার্ট। সেই রেকর্ডকে গুঁড়িয়ে দিলেন মার্কিন এই যুবক। তার নাম উঠেছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে।

কেন এমন এক কাণ্ড ঘটিয়ে বিশ্বরেকর্ড করার কথা মাথায় এল? ডেভিড জানাচ্ছেন, ‘এর পেছনে উদ্দেশ্য STEM (অর্থাৎ সায়েন্স, টেকনোলজি, ইঞ্জিনিয়ারিং ও ম্যাথামেটিক্স) শিক্ষার প্রচার। কিন্তু টি-শার্ট ভাঁজ করার ইচ্ছাই বা হলো কেন? ডেভিড জানিয়েছেন, ১ মিনিটে সর্বাধিক টি-শার্ট টাঙানোর বিশ্বরেকর্ডও তার দখলেই । তাই এবার এই পরিকল্পনা করেছিলেন তিনি। কীভাবে এ সাফল্য? ডেভিড জানাচ্ছেন, প্রথমে টি-শার্টের একটি হাত ভাঁজ করে ভেতরে ঢুকিয়ে তারপর অন্যটি ভাঁজ করেই তলাটা ভাঁজ করতে হবে।

আসলে ডেভিড ভুঁইফোঁড় থেকে বিশ্বরেকর্ডধারী হয়ে উঠেছেন রাতারাতি, এমন ভাবলে ভুল হবে। বরং ঠিক উল্টোটাই। আমেরিকার ইডাহোর বাসিন্দা ডেভিডের দখলে রয়েছে আড়াইশোটিরও বেশি বিশ্বরেকর্ড! কেবল ২০২১ সালেই তিনি গড়েছেন ৫২টি রেকর্ড। অর্থাৎ সপ্তাহে গড়ে একটি করে। এর মধ্যে রয়েছে সবচেয়ে বেশি ১১টি টি-শার্ট পরা, ১৬ সেকেন্ডে ৫টি টিশার্টকে হ্যাঙারে ভরে ফেলার মতো নানা কীর্তি। যা থেকে পরিষ্কার টি-শার্ট তার ক্ষেত্রে রেকর্ড গড়ার এক অন্যতম ‘প্রপ’।

তবে কেবল টি-শার্টকে কেন্দ্র করেই নয়। তার নানাদিকেই আগ্রহ রয়েছে। একবারে ১৫০টি মোমবাতিকে জ্বালিয়ে রাখা কিংবা হাফ ম্যারাথনে দৌড়নো অথবা গলায় গিটার ঝুলিয়ে হাঁটা। কীর্তির শেষ নেই ডেভিডের। বলা যায়, বিশ্বরেকর্ড গড়াই তার দৈনন্দিন কাজ! তবে টি-শার্টকে যে তিনি বেশ প্রাধান্য দেন তা অস্বীকার করা যাবে না।

সূত্র: সংবাদ প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *