জাবিতে ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ১২তম প্রজাপতি মেলা

শিল্প ও সংস্কৃতি

নভেম্বর ৭, ২০২২ ১০:৫৪ অপরাহ্ণ

সাদেকুর রহমান লিমন,জাবি প্রতিনিধি 

সংরক্ষণ ও গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আগামী ১২ ডিসেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে “প্রজাপতি মেলা -২০২২।” এবারের স্লোগান “উড়লে আকাশে প্রজাপতি, প্রকৃতি পায় নতুন গতি।”

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) মেলার আহ্বায়ক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মনোয়ার হোসেন এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেন।

আজকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছ থেকে মেলা উপলক্ষে জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষ ও করিডোর ব্যবহারের অনুমতি পাওয়া গেছে। আগামী ১২ ডিসেম্বর এ মেলা অনুষ্ঠিত হবে এবং মিলনায়তন চত্বরে শিশুদের জন্য নানা আয়োজন থাকবে বলে সাপ্তাহিক শীর্ষ খবরকে জানান তিনি।

প্রজাপতি সংরক্ষণে গুরুত্বপূর্ণ অবদানের জন্য দেয়া হবে ”বাটারফ্লাই এওয়ার্ড”।এছাড়া প্রতি বছরের মতো এবারের মেলায়ও থাকবে শিশু-কিশোরদের জন্য প্রজাপতি বিষয়ক ছবি আঁকা ও কুইজ প্রতিযোগিতা, প্রজাপতি বিষয়ক আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনী, জীবন্ত প্রজাপতি প্রদর্শন, প্রজাপতি চেনা প্রতিযোগিতা, প্রজাপতির আদলে ঘুড়ি উড়ানো প্রতিযোগিতা, বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতাসহ প্রজাপতি বিষয়ক ডকুমেন্টারি প্রদর্শনী, পুরস্কার বিতরণী অনুষ্ঠান এবং সমাপনী অনুষ্ঠান। আগের বারের থেকে এবার বেশি ইভেন্ট থাকবে বলেও জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *