জাতীয় উশু প্রতিযোগিতায় পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন বাংলাদেশ সেনবাহিনী আর মহিলা বিভাগে চ্যাম্পিয়ন আনসার বাহিনী

খেলা

জানুয়ারি ২৫, ২০২৩ ৭:৪৩ পূর্বাহ্ণ

রিপন মজুমদার নোয়াখালী প্রতিনিধিঃ

১৭তম জাতীয় উশু প্রতিযোগিতায় নোয়াখালী জেলা কোচ হিসাবে অংশগ্রহণ করেছেন নোয়াখালী সেনবাগ নাজির নগর গ্রামের কৃতি সন্তান বিশিষ্ট ক্রীড়া ও শিক্ষানুরাগী ইঞ্জিনিয়ার আশরাফুল আলম সুমন, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, নোয়াখালী জেলা মার্শাল আর্ট উশু এসোসিয়েশন। শনিবার বিকেলে রাজধানী মিরপুর ইনডোর স্টেডিয়ামে নানান উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হলো ৪দিন ব্যাপি এই মার্শাল আর্ট উশু প্রতিযোগিতা।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, সভাপতিত্ব করেন বাংলাদেশ উশু ফেডারেশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. আবদুস সোবহান গোলাপ এমপি, প্রচার ও প্রকাশনা সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ। উক্ত প্রতিযোগিতায় ১জন কোচ ও ১ জন টীম ম্যানেজার এবং ৫ জন খেলোয়াড় সহ ৭ সদস্যের একটি টীম নোয়াখালী জেলা থেকে ১৮-২১ জানুয়ারী ২০২৩ ঢাকা অবস্থান করেন।

বাংলাদেশ সেনবাহিনী, বিজিবি, আনসার বাহিনী সহ সরকারী সার্ভিসেস দল, বিকেএসপি, সরকারী বিশ্ববিদ্যালয়, জেলা ক্রীড়া সংস্থা, সায়ত্তশাসিত প্রতিষ্ঠান সহ বাংলাদেশের প্রায় ৪ শতাধিক প্রতিযোগী এতে অংশ গ্রহণ করেন।

বাংলাদেশ উশু ফেডারেশনের সাধারন সম্পাদক মোঃ দুলাল হোসেনের সঞ্চালনায় স্বাগতিক বক্তব্য দেন বাংলাদেশ উশু ফেডারেশনের সিঃ সহ-সভাপতি গ্র্যান্ড মাষ্টার ওস্তাদ আলমগীর শাহ ভূইয়া, নারীদের কে উৎসাহিত করে বক্তব্য দেন বাংলাদেশ জুডো ফেডারেশনের সাধারণ সম্পাদক কামরুন নাহার হিরু। নোয়াখালী জেলার পক্ষে অতিথি হিসেবে উপস্থিত হয়ে খেলোয়াড়দের মেডেল পরিয়ে দেন উশু কর্মকর্তা রাবেয়া আলম খান, স্পনসর কোম্পানির প্রতিনিধিগণ, বিচারক মণ্ডলীগণ সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। উক্ত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ট্রফি জিতেছে বাংলাদেশ সেনবাহিনী আর রানারআপ হয়েছেন বাংলাদেশ আনসার, বেস্ট খেলোয়াড় ক্রেস্ট পেয়েছেন স্বর্ণজয়ী রাকিব।

১৭তম জাতীয় উশু চ্যাম্পিয়নশিপ-২০২২ এর পদক তালিকাঃ
পুরুষ বিভাগে বাংলাদেশ সেনাবাহিনী ১০ টি স্বর্ণ, ৬ টি রৌপ্য ও ৪ টি তাম্র পদকসহ মোট ২০ টি পদক পেয়ে চ্যাম্পিয়ন এবং বাংলাদেশ আনসার ৭টি স্বর্ণ, ৭ টি রৌপ্য ও ৬ টি তাম্র পদকসহ মোট ২০টি পদক পেয়ে রানার্স আপ হয়েছে।

মহিলা বিভাগে বাংলাদেশ আনসার ১২টি স্বর্ণ, ৮ টি রৌপ্য ও ১ টি তাম্র পদকসহ মোট ২১টি পদক পেয়ে চ্যাম্পিয়ন এবং বাংলাদেশ সেনাবাহিনী ৯টি স্বর্ণ, ৪টি রৌপ্য ও ১ টি তাম্র পদকসহ মোট ১৪টি পদক পেয়ে রানার্স আপ হয়েছে।

অনুষ্ঠান শেষে স্বর্ণপদক পাওয়া খেলোয়াড়দের সঙ্গে ফটোসেশান করেন ফেডারেশনের কর্মকর্তারবৃন্দ।

ক্রীড়া ডেক্স রিপোর্টঃ নোয়াখালী থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *