চাঁদ থেকে সম্প্রচারিত হবে বিটিএস এর ‘ডাইনামাইট’

বিনোদন

মে ২৩, ২০২২ ৮:২৩ পূর্বাহ্ণ

‘ডাইনামাইট’ গানটি হবে বিশ্বের প্রথম কে-পপ গান যা সম্প্রচার করা হবে মহাশূন্য থেকে। সাউথ কোরিয়ান নিউজ পেপার প্রকাশ করেছে বিটিএস এর এই গানটি চাঁদের অরবিট থেকে মহাশূন্যে যাবে ইন্টারনেট সেবার অগ্রগতি টেস্ট করতে।

বিটিএস এর ২০২০ সালের জনপ্রিয় গান ‘ডাইনামাইট’র লিরিক্সগুলো সত্য হতে যাচ্ছে। ‘কজ আই আই আই অ্যাম ইন দ্য স্টারস টুনাইট’ গানের কথাগুলো এই বছর সত্য হওয়ার দিকে পা বাড়িয়েছে। ১৭ মে একটি সাউথ কোরিয়ান নিউজ পেপার প্রকাশ করেছে বিটিএস এর এই গানটি চাঁদের অরবিট থেকে মহাশূন্যে যাবে ইন্টারনেট সেবার অগ্রগতি টেস্ট করতে।

প্রতিবেদনটিতে বলা হয়েছে যে, চাঁদে ভ্রমণকারী সাউথ কোরিয়ার প্রথম যান ‘দ্য কোরিয়া পাথফাইন্ডার লুনার অরবিটার’ (কেপিএলও) রওনা হবে আগামী আগস্ট এর ১ তারিখে। এর সঙ্গে যাবে ‘দ্য ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন রিসার্চ ইন্সটিটিউট’। তারা টেস্ট করবে যে কোনো তারের সংযোগ ছাড়াই চাঁদ ও পৃথিবীর মাঝে দ্রুততম সময়ে কোনো তথ্য আদান প্রদান করা যায় কিনা।

তথ্য অনুযায়ী, ‘ডাইনামাইট’ গানটি চাঁদ থেকে সম্প্রচার করা হবে পৃথিবীর উদ্দেশ্যে। এটি দক্ষিণ কোরিয়ার মহাকাশ গবেষণার একটি অংশ হিসেবে নির্ধারণ করা হয়েছে। স্পেস এক্স এই মিশনের জন্য রকেটটি তৈরিতে সহায়তা করেছে।

পরীক্ষাটি ঠিকঠাক মত সম্পন্ন হলে ‘ডাইনামাইট’ গানটি হবে বিশ্বের প্রথম কে-পপ গান যা সম্প্রচার করা হবে মহাশূন্য থেকে। অন্যদিকে, ‘ডাইনামাইট’ আরও একটি মাইলফলক স্পর্শ করেছে। জাপান সোসাইটি ফর রাইট সংস্থা গত ১৮ মে ‘ফরেন ওয়ার্ক অ্যাওয়ার্ড’ দিয়েছে এবং এই গানটি সবথেকে বেশি অর্থ উপার্জন করেছে জাপানে।

সূত্র: পিংকভিলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *