গরমে বৈশাখে কেমন সাজবেন

লাইফস্টাইল স্পেশাল

এপ্রিল ১৩, ২০২২ ৮:৪৮ পূর্বাহ্ণ

আর মাত্র দুদিন পরই বাঙালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ উদ্‌যাপিত হবে। কিন্তু চারদিকে কাক ফাটা রোদ ও ভ্যাপসা গরম। তারপরও বাঙালিরা বাঙালিয়ানায় কোনো কমতি রাখে না এই দিনটিতে। তাই এই গরমে নিজেকে প্রাণবন্ত ও সুন্দর করে কীভাবে সাজাবেন তাই নিয়ে বিস্তারিত থাকছে আজকের আয়োজনে।

গরমে সাজের ক্ষেত্রে প্রথমেই যে জিনিসটি সবচেয়ে গুরুত্বপূর্ণ তা হলো একটি সুন্দর বেইস মেকআপ তৈরি। কারণ একটি সুন্দর বেইস মেকআপের ওপরই পুরো সাজসজ্জা নির্ভর করে।

সুন্দর ন্যাচারাল একটি বেইস মেকআপের জন্য প্রথমে পরিষ্কার মুখে এক টুকরো বরফ ঘষে নিন। এতে গরমে মেকআপে আপনি অনেকটাই আরাম পাবেন।

এরপর একটি ময়েশ্চারাইজার ক্রিম দিয়ে আপনার ত্বককে বেইস মেকআপের জন্য রেডি করুন। এরপর আপনার ত্বকের কালো দাগগুলো ঢেকে দিতে সেসব জায়গায় একটি ভালো ব্র্যান্ডের ওয়াটার প্রুফ কনজিলার লাগিয়ে নিন।

একটি ভেজা বিউটি পাফ দিয়ে কনজিলারটি সেট করে নিন। এতে মুখে ঘামের পরিমাণ আপনার অনকটাই কমে যাবে। এরপর তিন কালারের ফাউন্ডেশন পরিমাণমতো নিয়ে একটি স্কিন শেড তৈরি করে মুখে সেট করুন। তবে খেয়াল রাখবেন এই স্কিন শেড যেন আমাদের ত্বকের সঙ্গে মিল থাকে।

এবার একটি পাতলা টিস্যু নিন। সেখান থেকে টিস্যুর আরও কিছু অংশ বের করুন। এবার সবচেয়ে পাতলা টিস্যু দিয়ে দিন মুখের ওপর। এক্ষেত্রে কোনোভাবেই টিস্যু মুখের ওপর ঘষা যাবে না। মুখের অতিরিক্ত মেকআপগুলো তুলে নিতে আপনি এ পর্যায়ে টিস্যু মুখের ওপর হালকা ড্যাপ ড্যাপ করে বা চেপে চেপে দিন।

এই কাজ শেষ হয়ে গেলে আবার  নতুন পাতলা টিস্যু মুখের ওপর চেপে ধরুন। টিস্যুর ওপর দিয়েই এপ্লাই করুন ফেস পাউডার। এ কাজটি করার জন্য ফ্লপি টাইপের মেকআপ ব্রাশের পরিবর্তে একটু শক্ত ধরনের ঘন মেকআপ ব্রাশ ব্যবহার করুন।

সুন্দর একটি লুকের জন্য পোশাকের সঙ্গে মিলিয়ে অথবা পিচ শেডের আইশ্যাডো লাগাতে পারেন। গাঢ় কালো কাজলে একে নিতে পারেন চোখের ওপর ও নিচে আইলাইনার। লাল, গোলাপি, মেরুন, ওয়াইন, যে কোনো শেডের ম্যাট লিপস্টিককে এ সময় প্রাধান্য দেওয়াটা বুদ্ধিমানের কাজ হবে।

বড়ো কানের দুলে সঙ্গে বৈশাখের লাল সাদা শেডের শাড়িতে আজ নিজেকে সাজাতে পারেন। গরম থেকে মুক্তি পেতে চুল খোলা না রেখে বেনি বা খোঁপা করুন। আর অবশ্যই তাতে গুঁজে দিন একগুচ্ছ ফুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *