কেমন ছিল মুস্তাফিজের এবারের আইপিএল

খেলা স্লাইড

মে ২৩, ২০২২ ৮:১৫ পূর্বাহ্ণ

আইপিএলের চলতি ১৫তম আসরে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে প্রতিনিধিত্ব করেন মুস্তাফিজুর রহমান। তাকে বেস প্রাইজ ২ কোটি রুপিতে দলে নেয় দিল্লি ক্যাপিটাল। আইপিএল শুরুর আগে দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজ খেলায় ব্যস্ত থাকায় সময়মতো আইপিএল খেলতে যেতে পারেননি। তাকে ছাড়াই প্রথম ম্যাচ খেলে দিল্লি। দ্বিতীয় ম্যাচ থেকে টানা ৮ ম্যাচ খেলেন মোস্তাফিজ।

আইপিএল খেলতে ভারত সফরে গিয়ে দুই-তিনটি ম্যাচে দারুণ পারফরম্যান্স করেন মোস্তাফিজ। আসরে নিজের প্রথম ম্যাচেই গুজরাট টাইটান্সের বিপক্ষে মাত্র ২৩ রান খরচায় ৩ উইকেট পেয়েছিলেন তিনি। তবে কলকাতা ও লখনৌয়ের বিপক্ষে পরের দুই ম্যাচে কিপটে বোলিং করলেও কোনো উইকেট পাননি মুস্তাফিজ।

এরপর বেঙ্গালুরু, পাঞ্জাব ও রাজস্থানের বিপক্ষেও মার খেয়েছেন মুস্তাফিজ। যদিও পাঞ্জাব ও রাজস্থানের বিপক্ষে একটি করে উইকেট পেয়েছেন। তবে রাজস্থানের বিপক্ষে ৪ ওভারে দিয়েছেন ৪৩ রান। এরপর লখনৌয়ের বিপক্ষেও ৪ ওভারে ৩৬ রান দিয়ে উইকেট শূন্য ছিলেন দ্য ফিজ। সেই বাজে পারফর্মেন্সের কারণে তাকে ছাড়াই শেষ ৫ ম্যাচ খেলে দিল্লি।

এদিকে দলের বাজে পারফরম্যান্সের কারণে প্লে-অফের আগেই বিদায় নেয় দিল্লি। মুস্তাফিজ দিল্লির হয়ে ১৪ ম্যাচের মধ্যে ৮টিতে অংশ নিয়ে ৩২ ওভার বোলিং করে ৭.৬ ইকোনোমি রেটে ২৪৪ রান খরচ করে শিকার করেন ৮ উইকেট। যেহেতু মুস্তাফিজ দিল্লির হয়ে সব ম্যাচ খেলায় প্রস্তুত ছিলেন কাজেই বেস প্রাইজ ২ কোটি রুপিই পাচ্ছেন দ্য ফিজ।

আইপিএলে ২০১৬ সালে নিজের প্রথম মৌসুমেই সানরাইজার্স হায়দরাবাদের হয়ে শিরোপা জিতেছিলেন মুস্তাফিজ। সেবার আসরের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কারও উঠেছিল তার হাতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *