কিংবদন্তি পেলের মৃত্যুতে যা লিখলেন মেসি

কিংবদন্তি পেলের মৃত্যুতে যা লিখলেন মেসি

খেলা স্লাইড

ডিসেম্বর ৩০, ২০২২ ৯:১৬ পূর্বাহ্ণ

সবাইকে হতবাক করে দিয়ে বৃহস্পতিবার দিবাগত রাতে মৃত্যুবরণ করেছেন কিংবদন্তি ফুটবলার পেলে। তার মৃত্যুতে শোক জানিয়েছেন আর্জেন্টিনার হয়ে সদ্য বিশ্বকাপ জেতা লিওনেল মেসি। তিনবারের বিশ্বকাপজয়ীর মৃত্যুর পর তিনি লিখেছেন, ‘শান্তিতে বিশ্রাম নাও।’

সেই সঙ্গে মেসি তার এবং পেলের দু’টি ছবি পোস্ট করেছেন। সঙ্গে পেলের গোলের পর উচ্ছ্বাসের ছবি। যদিও এই মেসি সম্পর্কে এক সময় পেলের মুখে তারিফ শোনা যেত না। এমনকি পেলে মনে করতেন, মেসির থেকে নেইমার ভাল ফুটবলার।

এক অনুষ্ঠানে পেলে বলেছিলেন, ‘সকলে মেসির সম্পর্কে কথা বলছে। ও একজন তারকা। কিন্তু মেসিকে যদি সর্বকালের সেরা হতে হয় তা হলে প্রথমে নেইমারের থেকে ভাল হতে হবে।’

আর্জেন্টিনা বিশ্বকাপ জেতার পর মেসির প্রশংসা করেন পেলে। হাসপাতাল থেকেই তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখেন, ‘বরাবরের মতো ফুটবল তার গল্প বলেই চলেছে। খুবই চিত্তাকর্ষক ভাবে গল্প বলছে ফুটবল।’

তিনি আরো লিখেছিলেন, ‘মেসি প্রথম বার বিশ্বকাপ জিতল। ওর ফুটবলের যা গতিপথ, তাতে এটা ওর প্রাপ্যই ছিল। অভিনন্দন আর্জেন্টিনা। দিয়েগো (ম্যারাডোনা) এখন নিশ্চয়ই হাসছে।’ লেখার সঙ্গে মেসিদের উল্লাসের ছবি দিয়েছেন তিনি।

২০২১ সাল থেকে অন্ত্রের ক্যানসারে আক্রান্ত হন পেলে। কাতার বিশ্বকাপের সময় শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ২৯ নভেম্বর তাকে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়।

গত ২২ ডিসেম্বর ক্যানসারের প্রকোপ হঠাৎ বেড়ে যায়। বড়দিনে এ বছর হাসপাতালেই কাটিয়েছিলেন পেলে। বিছানায় অসুস্থ বাবাকে জড়িয়ে ধরে ছবি গণমাধ্যমে পোস্ট করেছিলেন তার কন্যা কেলি।

গত শনিবার হাসপাতালে পৌঁছে গিয়েছিলেন তার ছেলে এডিসনও। গত কয়েকদিন ধরে পরিবারের লোকেরা হাসপাতালে তার পাশেই ছিলেন। কিন্তু শেষ রক্ষা হল না। ডাক্তাররা সুস্থ করে তুলতে পারলেন না ফুটবল সম্রাটকে। চিরনিদ্রার দেশে চলে গেলেন পেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *