কমেডি চলচ্চিত্র নিয়ে কিয়ারার হতাশা

বিনোদন স্পেশাল

মে ১৩, ২০২২ ৯:৪৩ পূর্বাহ্ণ

চলচ্চিত্র বিনোদনের একটি বড় উৎস। কমেডি সিনেমা এর কেন্দ্রবিন্দু। বেশিরভাগ হাসির সিনেমায় দর্শককে হাসানোর কিছু উপাদান থাকে। আবার কিছু সিনেমার প্রধান উপাদানই হাস্যরস।

সম্প্রতি কমেডি সিনেমা নিয়ে হতাশা প্রকাশ করলেন জনপ্রিয় নায়িকা কিয়ারা আদভানি। বললেন, কমেডিতে পুরুষদের থেকে পিছিয়ে নারীরা। তবে নারীরা তাদের অভিনয়ের জন্য পিছিয়ে নেই।

তার মতে, একটি হিন্দি কমেডি সিনেমায় বেশিরভাগ কৌতুক, পুরুষ চরিত্রগুলোর জন্য সংরক্ষিত থাকে। পুরুষরা প্রধান চরিত্রে থাকলেও নারী চরিত্রগুলি হয় খুব সামান্য এবং পার্শ্বচরিত্র। কমেডি সিনেমার স্ক্রিপ্টেই নারীদের কাজের পরিধিটা কম করে দেওয়া হয়। যার কারণে হিন্দি কমেডি সিনেমা মানেই পুরুষ সর্বস্ব।

২০১৪ সালে বলিউডে অভিষেক হয় কিয়ারা আদভানির। এখন পর্যন্ত দুটি কমেডিতে অভিনয় করেছেন তিনি। ২০১৯ সালে হিট হয় ‘গুড নিউজ’ সিনেমাটি। তার আসন্ন সিনেমা ‘ভুল ভুলাইয়া ২’ একটি হরোর কমেডি।

এদিকে ‘ভুল ভুলাইয়া ২’ নিয়ে আশা প্রকাশ করেছেন তিনি। অভিনেত্রী ভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তিনি ভাগ্যবান কারণ কার্তিক আরিয়ান, রাজপাল যাদব থেকে সঞ্জয় মিশ্র পর্যন্ত সবার সঙ্গে কমেডিতে সমান দক্ষ অভিনেতা হিসেবে কাজ করেছেন।

সিনেমাটি চলচ্চিত্র নির্মাতা প্রিয়দর্শনের ২০০৭ সালের সিনেমা ভুল ভুলাইয়ার সিক্যুয়াল। সেই সিনেমায় অভিনয় করেছিলেন কুমার এবং বিদ্যা বালান।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *