এমএফএস মাধ্যমে হুন্ডি লেনদেনে জড়ালে ব্যবস্থা: সিআইডি প্রধান

এমএফএস মাধ্যমে হুন্ডি লেনদেনে জড়ালে ব্যবস্থা: সিআইডি প্রধান

অর্থনীতি স্লাইড

ডিসেম্বর ৫, ২০২২ ১০:০০ পূর্বাহ্ণ

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান ও অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া বলেছেন, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) যেন অবৈধ কর্মকাণ্ডে ব্যবহৃত না হয় সেজন্য সবাইকে একজোট হয়ে কাজ করতে হবে। এমএফএস-এর মাধ্যমে হুন্ডি বা অবৈধ লেনদেনে জড়ালেই ব্যবস্থা নেয়া হবে।

রোববার সিআইডি সদর দফতরের সম্মেলন কক্ষে এমএফএসের মাধ্যমে হুন্ডিসহ অন্যান্য অবৈধ লেনদেন প্রতিরোধে আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

মোহাম্মদ আলী মিয়া বলেন, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের মাধ্যমে হুন্ডি অথবা অন্য কোনো অবৈধ লেনদেন পরিলক্ষিত হলে ডিস্ট্রিবিউশন হাউজ ও তাদের অধীনে এজেন্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে হুন্ডিসহ অন্যান্য অবৈধ লেনদেনে বাংলাদেশের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসগুলো ব্যবহৃত হচ্ছে। এমএফএসের মাধ্যমে অবৈধভাবে রেমিট্যান্স পাঠানো বন্ধ হলে দ্রুতই রেমিট্যান্স আরো বাড়বে। তবে, এমএফএস যেন অবৈধ কমকাণ্ডে ব্যবহার না হয়, সেদিকে সবাইকে নজর রাখতে হবে।

এ সময় সিআইডির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। এমএফএসের মাধ্যমে হুন্ডিসহ অন্যান্য অবৈধ লেনদেন প্রতিরোধে বিএফআইইউ, বিকাশ ও বিকাশ ডিস্ট্রিবিউশন হাউজের মালিক/প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন সিআইডি প্রধান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *