এত বড় উৎসবের সঙ্গী আমার কন্যা: তিশা

বিনোদন

মে ২৩, ২০২২ ৮:৫৫ পূর্বাহ্ণ

গত মঙ্গলবার থেকে ফ্রান্সের কান শহরে শুরু হয়েছে ৭৫তম কান চলচ্চিত্র উৎসব। সেখানে বৃহস্পতিবার দেখানো হলো স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’-এর ট্রেলার। ‘মার্শে দ্যু ফিল্ম’ বাণিজ্যিক শাখায় ভারতীয় প্যাভিলিয়নে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় দেখানো হয় ট্রেলারটি।

শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি পরিচালনা করেছেন বলিউডের বিখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল। এটি নির্মিত হয়েছে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায়। যার কারণে বৃহস্পতিবার সিনেমাটির ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে দুই দেশের প্রতিনিধিই হাজির ছিলেন।

‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। গত ১৭ মে (মঙ্গলবার) রাতে একটি ফ্লাইটে রওনা কানে যান তারা। সঙ্গে গিয়েছেন তিশার স্বামী চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ও চার মাসের মেয়ে ইলহাম।

ফ্রান্স থেকে এক জাতীয় দৈনিকের সঙ্গে তিনি কথা বলেছেন আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ নিয়ে কথা বলেন তিশা। এত বড় একটি উৎসবে মেয়েকে নিয়ে অংশগ্রহণ প্রসঙ্গে তিশা বলেন- আমি সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞ। এত বড় উৎসবে সঙ্গী হয়েছে আমার কন্যা। আমার খুশি অনেক বেড়ে গেছে। এমন অনুভূতি আসলে বলে বোঝানো কঠিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *