একসঙ্গে ৩ সন্তানের জন্ম, নাম রাখা হলো স্বপ্ন-পদ্মা-সেতু

দেশজুড়ে স্লাইড

জুন ২০, ২০২২ ১১:০০ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জে একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন এনি বেগম (২৪) নামে এক প্রসূতি। স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনকে স্মরণীয় করে রাখতে তিন সন্তানের নামকরণ করা হয়েছে স্বপ্ন, পদ্মা ও সেতু নামে। ইতিমধ্যে এ নামকরণের বিষয়টি বেশ আলোচনায় এসেছে।

গত শুক্রবার (১৭ জুন) সকালে শহরের বালুর মাঠ এলাকায় হেলথ রিসোর্ট হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে সিজারের মাধ্যমে তিন সন্তানের জন্ম দেন তিনি। তিন নবজাতকের মধ্যে একটি ছেলে ও দুটি মেয়ে। ওই শিশুরা সুস্থ রয়েছে।

তিন সন্তানের জন্ম দেয়া প্রসূতি মা এনি বেগম বন্দর এলাকার স্থানীয় ব্যবসায়ী ও রাজনীতিবিদ আশরাফুল ইসলাম অপুর স্ত্রী। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের গেল নির্বাচনে ২৪ নং ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে অংশগ্রহণ করেছিলেন অপু।

নবজাতক তিন সন্তানের নাম স্বপ্ন, পদ্মা ও সেতু নামকরণের বিষয়ে রোববার (১৯ জুন) সন্ধ্যায় আশরাফুল ইসলাম অপু বলেন, ১৭ জুন আমার স্ত্রী একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছে। এতে আমি অত্যন্ত খুশি হয়েছি। আমার সন্তানরা সুস্থ আছে। হাসপাতালে ডাক্তাররা শখ করে স্বপ্নের পদ্মা সেতুর নামের সঙ্গে মিল রেখে ছেলের নাম স্বপ্ন আর মেয়েদের নাম যথাক্রমে পদ্মা ও সেতু রাখা হয়েছে। আমি আমার সন্তানদের জন্য সবার কাছে দোয়া চাই। তাদের যেন মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে পারি। দেশের যোগ্য ও সুনাগরিক হিসেবে যেন তারা গড়ে উঠে সেই প্রার্থনা করছি।

হাসপাতালের চিকিৎসক বেনজির হক পান্না জানান, শুক্রবার সকাল সাড়ে ১০টায় সিজার অপারেশন করে তিন সন্তানের জন্ম হয়। মা ও শিশু তিন সন্তান সুস্থ আছে। যেহেতু ওই মাসে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হবে, এ কারণে বিষয়টিকে স্মরণীয় করে রাখতে আমি তাদের তিন ভাই বোনের নাম স্বপ্নের পদ্মা সেতুর সঙ্গে মিল রেখে স্বপ্ন, পদ্মা ও সেতু নাম রেখেছি।

তিনি আরও বলেন, গর্ভধারণের পর থেকেই এনি বেগম আমার তত্ত্বাবধানে নিয়মিত চিকিৎসা সেবা নিয়ে আসছেন। এর আগেও সিজার অপারেশন করে ওই নারী এক ছেলে সন্তানের জন্ম দেন। তাই এবার একসঙ্গে তিন সন্তানের বেলায়ও ঝুঁকি না নিয়ে সিজার করতে হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *