একদিনে ৬৯ রেস্তোরাঁয় খেয়ে দুই যুবকের বিশ্বরেকর্ড

মজার খবর স্পেশাল

আগস্ট ২৮, ২০২২ ৮:২৮ পূর্বাহ্ণ

নিক ডিজিওভানি ও জাপানের লিন ডেভিস। তারা দুইজন যুক্তরাষ্ট্রের রন্ধনশিল্পী। মজাদার ও ব্যতিক্রমী রান্নার জন্য ভিডিও স্ট্রিমিং অ্যাপ টিকটকে তুমুল জনপ্রিয় তারা। নিক ডিজিওভানি মার্কিন যুক্তরাষ্ট্র এবং লিন ডেভিস জাপানের নাগরিক। তারা দুইজন এরই মধ্যে সবচেয়ে বড় চিকেন নাগেট ও বিশ্বের সবচেয়ে বড় ললিপপ কেক বানিয়ে রেকর্ড গড়েছেন।

এবার নিক ডিজিওভানি ও জাপানের লিন ডেভিস যা করলেন তা আগে কেউ কখনো করেননি। মূলত বিশ্বরেকর্ড করতেই এমন কাণ্ড ঘটিয়েছেন তারা দুইজনে। ফুড রিভিউ করেছেন। এটি নতুন কোনো কিছু নয়। তবে নিক ও লিনের ফুড রিভিউয়ের পদ্ধতি ছিল একেবারেই আলাদা। তারা দুইজন ১ দিনে পায়ে হেঁটে ৬৯টি রেস্তোরাঁর খাবার খেয়েছেন। শুধু খাবার খাননি, ঐ পুরো সময়টা ভিডিও করে টিকটকে শেয়ারও করেছেন।

ইউটিউব ও টিকটকে রান্নার ভিডিও আপলোড করে বিশ্বজুড়ে জনপ্রিয়তা পেয়েছেন তারা। তাদের রান্নার ভিডিওগুলো বিশ্বের কোটি কোটি মানুষ দেখেন। তবে এবার আর রান্না নয়, বরং খেয়ে আলাদা পরিচিতি গড়ে নিয়েছেন তারা। নিক ও লিন এ বিশ্ব রেকর্ড গড়েছেন ১০ আগস্ট। নিউইয়র্কের ম্যানহাটানে ২৪ ঘণ্টায় ৮ মাইল হেঁটেছেন তারা। এই সময়ের মধ্যে হেঁটে হেঁটে তারা এক রেস্তোরাঁ থেকে আরেক রেস্তোরাঁয় গেছেন। এভাবে সব মিলিয়ে ৬৯টি ফাস্ট ফুড রেস্তোরাঁর খাবার খেয়েছেন তারা।

প্রতিটি ফাস্ট ফুড রেস্তোরাঁয় কমপক্ষে একটি খাবার কিংবা পানীয়ের স্বাদ নিয়েছেন নিক ও লিন। এভাবেই এক দিনে সবচেয়ে বেশিসংখ্যক রেস্তোরাঁয় গিয়ে খাওয়ার রেকর্ড নিজেদের করে নিয়েছেন তারা। সকাল সাড়ে আটটায় টাইমস স্কয়ারের ম্যাকডোনাল্ডসের শাখায় খাবার খাওয়ার মধ্য দিয়ে নিক ও লিনের রোমাঞ্চকর খাবারের যাত্রা শুরু হয়। পরবর্তী ২৪ ঘণ্টায় তারা স্টারবাকস, ডানকিন ডোনাটস, বার্গার কিংসহ বিখ্যাত সব ফার্স্ট ফুড রেস্তোরাঁয় খেয়েছেন।

এর আগেও দুইবার তাদের নাম উঠেছে গিনেস বুকে। বিশ্বের সবচেয়ে বড় চিকেন নাগেট ও ললিপপ কেক বানিয়ে নিক ও লিন রেকর্ডের খাতায় নাম তুলেছেন।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *