ঈদযাত্রার দ্বিতীয় দিনেও পদচারণায় মুখর রেল স্টেশন

জাতীয় স্লাইড

এপ্রিল ২৮, ২০২২ ১০:৫৫ পূর্বাহ্ণ

নাড়ির টান ও আসন্ন ঈদুল ফিতর উদযাপনের লক্ষ্যে রাজধানী থেকে বাড়ি ছুটছে মানুষ। তবে অন্যান্য বারের থেকে রেলপথে এবারের ঈদযাত্রায় সবচেয়ে বেশি মানুষের চাপ দেখা যাচ্ছে।

বুধবার ঈদযাত্রার প্রথম দিনের পর আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিনে যাত্রী সাধারণের পদচারণায় মুখর হয়ে উঠেছে পুরো কমলাপুর রেলওয়ে স্টেশন এলাকা।

স্টেশন ঘুরে দেখা যায়, বৃহস্পতিবার ভোর ৬টায় রাজশাহীগামী ধূমকেতু ট্রেনের মাধ্যমে ঈদযাত্রার দ্বিতীয় দিন শুরু হওয়ার কথা থাকলেও ট্রেনটি বিলম্ব করে। পরে ট্রেন সিলেটগামী পারাবত এক্সপ্রেসের মাধ্যমে ৬টা ২০ মিনিটে ঈদযাত্রার দ্বিতীয় দিন শুরু হয়।

এদিন নিজ নিজ গন্তব্যের ট্রেন ধরতে সেহরি খেয়েই অনেকে চলে এসেছেন স্টেশনে। তারা জানান, সেহরির পর ঘুমিয়ে গেলে আর ট্রেন ধরতে পারবেন না, এজন্য আগেভাগেই স্টেশন এলাকাতে চলে এসেছেন। আগত এসব যাত্রীদের অনেকেই ভ্যাপসা গরম থেকে বাঁচতে সঙ্গে এনেছেন হাতপাখা।

রেল সূত্র জানায়, এবারের ঈদযাত্রায় প্রতিদিন ৫৩ হাজার যাত্রী ট্রেনে রাজধানী ঢাকা থেকে দেশের বিভিন্ন এলাকার উদ্দেশ্যে যাত্রা করবেন। এরমধ্যে শুধুমাত্র আন্তঃনগর ট্রেনে আসন থাকবে ২৭ হাজারের বেশি।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গত শনিবার (২৩ এপ্রিল) থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। রোববার (২৪ এপ্রিল) থেকে ২৮ এপ্রিলের টিকিট দেওয়া হয়, ২৫ এপ্রিল দেওয়া হয় ২৯ এপ্রিলের টিকিট, ২৬ এপ্রিল ৩০ এপ্রিলের টিকিট আর ২৭ এপ্রিল দেওয়া হয় ১ মে’র টিকিট।ঈদযাত্রা শেষে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১ মে। এবারের ঈদযাত্রার সুবিধার্থে ছয় জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নেয় রেলওয়ে কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *